MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

নতুন অপারেটিং সিস্টেম আনছে গুগল

In বিবিধ টেক - Sep 27 at 6:15pm
নতুন অপারেটিং সিস্টেম আনছে গুগল

নতুন একটি অপারেটিং সিস্টেম (ওএস) উন্মুক্ত করতে পারে গুগল, যার নাম অ্যান্ড্রমিডা। অ্যান্ড্রয়েড ও ক্রোম ওএসের সমন্বয়ে ‘অ্যান্ড্রমিডা’ কোড নাম দিয়ে এই অপারেটিং সিস্টেম তৈরির কাজ চলছে বলে গুঞ্জন উঠেছে।

৪ অক্টোবর যুক্তরাষ্ট্রে এক অনুষ্ঠানে নতুন এই ওএস ও দুটি নতুন মডেলের স্মার্টফোনের ঘোষণা দিতে পারে গুগল। নতুন স্মার্টফোন হবে পিক্সেল সিরিজের।

সম্প্রতি গুগলের অ্যান্ড্রয়েড, ক্রোম ওএস অ্যান্ড প্লে বিভাগের জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট হিরোশি লকহেইমারের করা এক টুইট ঘিরে প্রযুক্তি বিশ্বে গুগলের নতুন ওএস নিয়ে গুঞ্জন শুরু হয়। ২৫ সেপ্টেম্বর করা টুইটে লকহেইমার লিখেছেন, ‘আট বছর আগে আজকের দিনে অ্যান্ড্রয়েডের প্রথম সংস্করণের ঘোষণা দেওয়া হয়েছিল। এখন থেকে আট বছর পরে আমরা যা নিয়ে কথা বলব, তার একটা অনুভূতি টের পাচ্ছি।’

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট অ্যান্ড্রয়েড পুলিশ ধারণা করছে, লকহেইমারের টুইট দীর্ঘদিন ধরে গুঞ্জন চলা অ্যান্ড্রয়েড ও ক্রোম ওএসের সমন্বয়ের ইঙ্গিত। গুগলে ইতিমধ্যে এই প্রকল্পটি ‘অ্যান্ড্রমিডা’ নামে পরিচিতি পেয়েছে।
গুগল ঘনিষ্ঠ সূত্রের বরাতে নাইন টু ফাইভ গুগল নামের এক ওয়েবসাইটের প্রতিবেদনে দাবি করা হয়েছে, নেক্সাস ৯ ট্যাবলেটে অ্যান্ড্রমিডা নিয়ে পরীক্ষা চালিয়েছে গুগল।

অ্যান্ড্রমিডা অপারেটিং সিস্টেমটি স্মার্টফোনের পাশাপাশি ল্যাপটপ ও কনভার্টিবল বা অন্যান্য ডিভাইসে ব্যবহার করা যাবে। আগামী বছর নাগাদ অ্যান্ড্রমিডা উন্মুক্ত করতে পারে গুগল।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Roney Khan
Posts 819
Post Views 407