MysmsBD.ComLogin Sign Up

মুশফিকের দুর্বলতা জানেন আফগানরা!

In ক্রিকেট দুনিয়া - Sep 27 at 3:46pm
মুশফিকের দুর্বলতা জানেন আফগানরা!

গত কয়েক বছর থেকেই বাংলাদেশ দলের ব্যাটিংয়ের অন্যতম প্রধান ভরসা মুশফিকুর রহীম। আর মুশফিকের রান তোলার প্রধান ভরসা স্লগ সুইপ। এ শট করে ক্যারিয়ারে অনেক বড় ছক্কা হাঁকিয়েছেন তিনি। শুধু ছক্কা নয়, অনেক রানও সেই শট থেকেই এসেছে। অথচ এটাকেই কিনা দুর্বলতা ধরে নিয়েছেন আফগানরা। মুশফিককে গুগলিতে পরাস্ত করতে পারবেন বলে জানতেন দলের নবীন লেগস্পিনার রশিদ খান।

স্লগ সুইপ খেলতে পছন্দ করেন মুশফিক। এটাই তার শক্তির সবচেয়ে বড় জায়গা। নেটেও এ শট খেলেন দীর্ঘ সময় নিয়ে। আফগান অধিনায়কও জানতেন তার এ শটের কথা। তাই তরুণ লেগস্পিনারকে বলেছিলেন বেশি টার্ন করিয়ে গুগলি দিতে। এবং তাতে সফল হয়েছেন তারা। সরাসরি বোল্ড হয়ে হয়ে মাত্র ৬ রানের মাথায় সাজঘরে ফিরেছিলেন মুশফিক।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে মুশফিক সম্পর্কে রশিদ খান বলেন, ‘ম্যাচের আগে আমাদের টিম মিটিং হয়েছিল এবং সেখানে বাংলাদেশের সকল ব্যাটসম্যানের ব্যাটিং নিয়ে পরিকল্পনা হয়েছিল। মুশফিকুর রহীম স্লগ সুইপ ভালো খেলে। অধিনায়ক বলেছিলেন, যদি তুমি গুগলি করো এবং তা যদি বেশি টার্ন করে তাহলে খেলতে তার অনেক সমস্যা হয়ে যাবে। এ জন্যই আমি তাকে গুগলি করেছি।’

চলতি বছরের শুরুতে অনূর্ধ্ব-১৯ দলের হয়ে বিশ্বকাপ খেলতে বাংলাদেশে এসেছিলেন রশিদ। তাই এখানকার পরিবেশ ও পরিস্থিতি ভালোই জানেন রশিদ। সে সফরের অভিজ্ঞতা থেকে দারুণ সুবিধা আদায় করেছেন বলে জানান এ লেগ স্পিনার।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7103
Post Views 803