MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

শ্রীলঙ্কাকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ টাইগারদের

In ক্রিকেট দুনিয়া - Sep 27 at 3:38pm
শ্রীলঙ্কাকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ টাইগারদের

আফগানিস্তানকে ৩-০ তে এবং ইংল্যান্ডকে অন্তত ২-১ হারাতে পারলেই হয়। তাহলে শ্রীলঙ্কাকে টপকে আইসিসির বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ৬ নম্বরে চলে যাবে টাইগাররা। এখন তারা ৭ নম্বরে। কিন্তু তার আগেই সিরিজ জয়ের রেকর্ডে শ্রীলঙ্কাকে টপকে যাওয়ার সুযোগ টাইগারদের সামনে। বুধবার মিরপুরে দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে হারাতে পারলে টানা ৫ ওয়ানডে সিরিজ জয় হবে মাশরাফি বিন মর্তুজার দলের। টানা সিরিজ জয়ের রেকর্ডে তাতে ছাড়িয়ে যাওয়া হবে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে।

৫ বা তার বেশি টানা ওয়ানডে সিরিজ জয়ের রেকর্ড আছে অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, নিউজিল্যান্ড, ভারত ও ইংল্যান্ডের। শ্রীলঙ্কা দুবার টানা ৪ সিরিজ জিতলেও কখনো ৫ বা তার বেশি সিরিজ জিততে পারেনি। গত দেড় বছরের ধারাবাহিকতায় এবার তাদের টপকে যেতে পারে টাইগারররা। গত বছর দেশের মাটিতেই পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার পর জিম্বাবুয়েকে সিরিজ হারায় বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে টান টান উত্তেজনার প্রথম ওয়ানডে জিতে এখন আরেকট সিরিজ জয়ের দরজায় দাঁড়িয়ে তারা।

ইতিহাস বলছে, টানা ১০টি, ৯টি ও ৭টি ওয়ানডে সিরিজ জয়ের রেকর্ড একমাত্র চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের সাথে টানা ৬টি সিরিজ জয়ের রেকর্ড ভাগাভাগি করছে দক্ষিণ আফ্রিকা, একবারের বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তান, নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও ২ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ভারত। ভারত দুবার টানা ৬টি সিরিজ জিতেছে।

এরপরই আসে টানা ৫টি ওয়ানডে সিরিজ জয়ের রেকর্ড। সেখানে আছে ওয়েস্ট ইন্ডিজ। দুবার এই কীর্তি গড়েছে দক্ষিণ আফ্রিকা। এই দুই বিশ্ব শক্তির সাথেই এবার যোগ দেবে টাইগাররা। জিততে হবে আফগানদের বিপক্ষে সিরিজটা।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6915
Post Views 638