MysmsBD.ComLogin Sign Up

সাশ্রয়ী দামে ‘আইডল ৪’, আনছে অ্যালকাটেল

In মোবাইল ফোন রিভিউ - Sep 27 at 1:40pm
সাশ্রয়ী দামে ‘আইডল ৪’, আনছে অ্যালকাটেল

গ্রাহকদের চাহিদানুযায়ী সাশ্রয়ী দামে স্মার্টফোন দিতে অ্যালকাটেল ‘আইডল ৪’ মডেলের স্মার্টফোন বাজারে নিয়ে আসতে যাচ্ছে বাংলাদেশি পরিবেশক ইরাসেল লিমিটেড। চলতি মাসের শেষের দিকে বাংলাদেশের বাজারে ফোনটি পাওয়া যাবে।

ভিআর হেডসেটের উদীয়মান বাজারে অ্যালকাটেলের পদচারণা ছিল না। এই খাতেও এবার প্রবেশ করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। অ্যালকাটেলের নিজেদের প্রথম ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) হেডসেট। মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডব্লিউসি) অ্যালকাটেল ‘আইডল ৪’ উন্মুক্ত হয় এবং তিনটি ক্যাটাগরিতে ফোনটি পুরস্কার লাভ করে।

পাঁচ দশমিক দুই ইঞ্চির এইচডি ডিসপ্লের ‘আইডল ৪’ স্মার্টফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড মার্শম্যালো।

স্মার্টফোনটিতে রয়েছে ৬৪ বিটের ১ দশমিক ৫ ও ১ দশমিক ২ গিগাহার্জের অক্টা-কোর প্রসেসর। এই সেটটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকমের স্নাপড্রাগন এমএসএম-৮৯৫২। স্মার্টফোনটিতে রয়েছে জি-সেন্সর, জাইরোস্কোপ, হল সেন্সর, ইকম্পাস।

স্মার্টফোনটিতে রয়েছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। এতে রয়েছে ফেজ ডিটেকশন অটো ফোকাস, টাচ ফোকাস, জিও-ট্যাগিং, আটো এইচডিআর, ডিজিটাল জুম, মাইক্রো ভিডিও, ম্যানুয়াল মোড। অ্যাপাচার সাইজ এফ২ দশমিক ০, ক্যামেরা সেন্সর ১/৩ ইঞ্চি, পিক্সেল সাইজ ১ দশমিক ১২ মাইক্রোমিটার।

সেলফি প্রেমীদের জন্য এতে রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ৮৪ ডিগ্রি ওয়াইডার অ্যাঙ্গেল যাতে সবাই মিলে তোলা যাবে গ্রুপ সেলফি। এতে রয়েছে ২৬১০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। হ্যান্ডসেটটির ইন্টারনাল স্টোরেজ ১৬ জিবি। যা মাইক্রো এসডি দ্বারা ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এটির র‍্যাম ৩ জিবি।

ডুয়েল সিমের স্মার্টফোনটিতে রয়েছে ডুয়াল স্টেরিও স্পিকার। মোবাইলটির স্ক্রিন কালার চোখের জন্য বেশ আরামদায়ক এবং ছবি, ভিডিও, ওয়েবপেজ কিংবা টেক্সট হবে ব্যবহারকারীর মনের মতো। কালো রঙের স্মার্টফোনটির বডির দৈর্ঘ্য ১৪৭ মিলিমিটার, প্রস্থ ৭২ দশমিক ৫ মিলিমিটার এবং পুরুত্ব ৭ দশমিক ১ মিলিমিটার।

বাংলাদেশে অ্যালকাটেলের পরিবেশক ইরাসেল লিমিটেডের কান্ট্রি ম্যানেজার সিজু চেরুভালাত জানান, ‘সবাই ছোট ডিভাইসের মধ্যে সব কিছু পেতে চায়, অ্যালকাটেল ‘আইডল ৪’ স্মার্টফোনটির মধ্যে সব ধরনের উন্নত ফিচার যুক্ত করা হয়েছে। আগামীতে আমরা আরো উন্নত প্রযুক্তির স্মার্টফোন নিয়ে বাজারে আসব।’

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6956
Post Views 266