MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

শিশিরের মতো লাবণ্যময় ত্বক পেতে...

In রূপচর্চা/বিউটি-টিপস - Sep 27 at 10:28am
শিশিরের মতো লাবণ্যময় ত্বক পেতে...

উজ্জ্বল ত্বক পেতে কে না চান? একদম শিশিরের মতো সতেজ ত্বক পেতে রয়েছে বেশ কিছু তেল, নারকেল তেল এবং পেট্রোলিয়াম জেলির মতো কিছু প্রাকৃতিক পণ্য। বিশেষজ্ঞরা এ কথাই বলেন।

অরিফ্লেম ইন্ডিয়ার বিউটি অ্যান্ড মেক-আপ বিশেষজ্ঞ আকৃতি কোচার এমন ত্বক পেতে কয়েকটি টিপস দিয়েছেন।

১. যখন ফাউন্ডেশন বা কনসিলার মুখে নেবেন তখন তাতে কয়েক ফোঁটা ল্যাভেন্ডার, রোজ, অ্যাভোকাডোর তেল দিন। এটি ত্বককে উজ্জ্বল করে। এসব তেল ত্বকে পুষ্টি জোগায় শুষ্কভাব না এনেই।

২. ঠাণ্ডা করা হলে নারকেল তেল জমাট হয়ে যায়। হালকা জমাট বাঁধার পর এটি মুখের দিন। গাল, ভ্রূর হাড় এবং মুখের অন্যান্য স্থানে প্রয়োগ করুন। এটা মেক-আপ ছাড়া হাইলাইটারের কাজ করে। নারকেল তেল তার পুষ্টিগুণের জন্য কদর পায়। তা ছাড়া এই তেল লাবণ্য আনে ত্বকে।

৩. পেট্রোলিয়াম জেলি ব্যবহার করুন ঠোঁট এবং চোখে। এ ছাড়া গাল, নাক এবং থুতনিতে ব্যবহার করতে পারেন। ঠোঁট ও চোখের পাতার উজ্জ্বলতার জন্য এই জেলির তুলনাই চলে না। বাজে রংও দূর করে পেট্রোলিয়াম জেলি।

৪. ত্বকের মৃতভাব দূর করতে ফাউন্ডেশন লাগান অনেকে। এখন ফাউন্ডেশন নিতে একটি ভেজা স্পঞ্জ ব্যবহার করুন। এতে ফিনিশিং অনেক ভালো হবে। ত্বক আগের চেয়ে অনেক উজ্জ্বল দেখাবে। এতে অন্য কিছু দিতে হবে না।

৫. তাৎক্ষণিকভাবে উজ্জ্বলতা পেতে জেল বা ক্রিম-ভিত্তিক ইলুমিনেটর দিতে হবে। মুখের কিছু অংশ বেশ উজ্জ্বল থাকে। গাল, ভ্রূ'র হাড়, কপালের কেন্দ্র, নাকের হাড়, ওপরের ঠোঁটের মাঝের অংশ ইত্যাদি। বাকি অংশে এটি ব্যবহার করতে পারেন।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6868
Post Views 276