MysmsBD.ComLogin Sign Up

হুয়েই মেট ৯ - নভেম্বরে আসছে ৬জিবি র‌্যাম,২৫৬জিবি স্টোরেজ ও নয়টি ভিন্ন রঙে

In মোবাইল ফোন রিভিউ - Sep 26 at 10:52am
হুয়েই মেট ৯ - নভেম্বরে আসছে ৬জিবি র‌্যাম,২৫৬জিবি স্টোরেজ ও নয়টি ভিন্ন রঙে

হুয়েই মেট ৮ এর উত্তরসূরির দেখা মিলছে অল্প কিছু দিনের মধ্যে - নভেম্বরে। সেই গত এপ্রিলে বিশ্লেষক প্যান জিওট্যাং ভবিষ্যদ্বাণী করেছিলেন যে, এ বছরের শেষে আমরা কিরিন ৯৬০ চালিত হুয়েই মেট ৯ হাতে পাবো। আর এখনও মনে করা হচ্ছে মেট ৯ আসবে হুয়েই এর হাইসিলিকন এর তৈরি চিপসেট সাথে নিয়ে। এতে আরো থাকবে ২০ মেগা পিক্সেলের প্রধান ক্যামেরা।

সম্প্রতি আমরা হুয়েই মেট ৯ সম্পর্কে নতুন কিছু তথ্য পেয়েছি। জানা গেছে এই ডিভাইসটির তিনটি ভিন্ন সংস্করণ থাকবে। এর ৪ জিবি র‌্যামের মডেলে থাকবে ২টি ভিন্ন সংরক্ষণ ক্ষমতা। ৬৪ জিবির মডেলের জন্যে ক্রেতাকে দিতে হবে ৫১০ ডলার এবং ১২৮ জিবি সংরক্ষণ ক্ষমতার ক্ষেত্রে দিতে হবে ৫৮৫ ডলার। আরেকটি সংস্করণে থাকবে ৬ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি সংরক্ষণ ক্ষমতা। এ জন্যে ক্রেতাকে গুনতে হবে নগদ ৭০৫ ডলার। তবে মনে রাখতে হবে এ মূল্য শুধু মাত্র চীনের বাজারের জন্যে নির্ধারিত। পৃথিবীর অন্যান্য বাজারে ফোনগুলির দামের তারতম্য থাকাটাই স্বাভাবিক।

মেট ৯ এর অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে আছে ইউএসবি টাইপ-সি সংযোগ। পিছন ভাগে স্থাপিত এর ক্যামেরাতেও থাকতে পারে ডুয়ো ক্যামেরা। নামী অপটিক ফার্ম লেইকা’র সাথে যৌথ প্রচেষ্টায় এই বিশেষ ক্যামেরা তৈরি করা হয়েছে। তবে সবচেয়ে মজার বিষয়টি হলো, এই ফোন তৈরি করা হবে ৯টি ভিন্ন ভিন্ন রঙে যেগুলি হলো- হলদে সোনালি, হলদে ধূসর, সিরামিক সাদা, শ্যাম্পেইন সোনালি, সোনালি, রুপালি, গোলাপাভ সোনালি, চকচকে কালো এবং ধূসর আকাশী। আশা করা হচ্ছে মেট ৯ এ চালাবে সর্বাধুনিক অ্যানড্রয়েড ৭.০ নুগেট ও হুয়েই এর ইমোশন ইউআই ৫।

Googleplus Pint
Roney Khan
Posts 819
Post Views 261