MysmsBD.ComLogin Sign Up

টক দইয়ের প্যাক ত্বকে কতটা কার্যকর?

In রূপচর্চা/বিউটি-টিপস - Sep 26 at 10:19am
টক দইয়ের প্যাক ত্বকে কতটা কার্যকর?

টক দইয়ে প্রচুর পরিমাণে ল্যাকটিক এসিড রয়েছে, যা ত্বকের পানিশূন্যতা দূর করে এবং ত্বককে টানটান করে। এ ছাড়া এতে ভিটামিন বি ১২ রয়েছে, যা ত্বকে প্রাকৃতিক ব্লিচের কাজ করে। এর ফলে ত্বকের কালচে দাগ সহজেই দূর হয়। আর টক দইয়ের ক্যালসিয়াম ও জিংক ত্বকের রুক্ষতা দূর করে ত্বককে নরম ও মসৃণ করে।

• টক দই ত্বকে কীভাবে ব্যবহার করবেন এবং এটি ত্বকে কী কী উপকার করে সে সম্বন্ধে নিচে পরামর্শ দেওয়া হয়েছে। এক নজরে চোখ বুলিয়ে নিন.....

→ প্যাক : ১
যা যা লাগবে
গোলাপের পাঁপড়ি, টক দই ও মধু। এই প্যাক ত্বকের রুক্ষতা দূর করে ত্বক মসৃণ করে।

যেভাবে ব্যবহার করবেন
প্রথমে কয়েকটি গোলাপের পাঁপড়ি ব্লেন্ড করে নিন। এবার এর সঙ্গে এক টেবিল চামচ টক দই ও এক চা চামচ মধু মিশিয়ে মুখে লাগান। ১৫ মিনিট অপেক্ষা করুন। এবার ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

→ প্যাক : ২
যা যা লাগবে
টক দই ও লেবুর রস। এই প্যাক ত্বকের কালচে দাগ দূর করে ত্বককে উজ্জ্বল করে।

যেভাবে ব্যবহার করবেন
এক টেবিল চামচ টক দইয়ের সঙ্গে এক চা চামচ লেবুর রস মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাক মুখে লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করুন। এবার ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

→ প্যাক : ৩
যা যা লাগবে
অলিভ অয়েল ও টক দই। এই প্যাক ত্বকের দাগ দূর করতে কার্যকর এবং বলিরেখা দূর করে।

যেভাবে ব্যবহার করবেন
এক টেবিল চামচ টক দইয়ের সঙ্গে এক চা চামচ অলিভ অয়েল মিশিয়ে মুখে লাগান। ৫ মিনিট ম্যাসাজ করুন। এবার ১৫ মিনিট অপেক্ষা করুন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

→ প্যাক : ৪
যা যা লাগবে
হলুদের গুঁড়া, টক দই ও আমন্ড অয়েল। এই প্যাক ত্বক উজ্জ্বল করতে বেশ কার্যকর।

যেভাবে ব্যবহার করবেন
এক টেবিল চামচ টক দইয়ের সঙ্গে সামান্য হলুদ গুঁড়া ও পাঁচ ফোটা আমন্ড অয়েল একসঙ্গে মিশিয়ে মুখে লাগান। ৩০ মিনিট অপেক্ষা করুন। এবার মুখে পানি লাগিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করুন। এরপর পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন।

→ প্যাক : ৫
যা যা লাগবে
ওটস, টক দই ও মধু। এই প্যাক ত্বকের মরা কোষ দূর করে ত্বককে নরম ও মসৃণ করে।

যেভাবে ব্যবহার করবেন
প্রথমে ওটস ব্লেন্ডারে গুঁড়ো করে নিন। এবার এর সঙ্গে এক টেবিল চামচ টক দই ও এক চা চামচ মধু মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাক মুখে লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করুন। এবার হালকা ম্যাসাজ করে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7067
Post Views 185