MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

কালো সন্তান জন্ম নিলেই মেরে ফেলার নিয়ম যে দেশে!

In ভয়ানক অন্যরকম খবর - Sep 26 at 12:14am
কালো সন্তান জন্ম নিলেই মেরে ফেলার নিয়ম যে দেশে!

যদি কালো সন্তান জন্ম হয়, তাহলে তার মৃত্যু অবসম্ভাবী। এই ‘নিয়ম’ ভারতের আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে। এখানে বসবাস করা জারওয়া উপজাতিদের মধ্যে এই প্রথা চালু রয়েছে। তবে জারওয়াদের সব কালো শিশুকে হত্যা করা হয় না। যে সব কালো শিশুর মা বিধবা এবং বাবা অন্য সম্প্রদায়ের শুধুমাত্র সেইসব কালো শিশুদের মেরে ফেলা হয়।

শুধু তাই নয়, যদি কোন শিশু শ্যামলাও হয় তাও তাকে মেরে ফেলা হয়। কেননা তাকে অন্য সম্প্রদায়ের মানুষের মতো দেখা যায়। গত কয়েক মাসে এরকম কয়েকটি হত্যা মামলা সামনে আসায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

এসব মামলা নিয়ে বিপাকে পড়েছে আন্দামান পুলিশ। তারা বলছেন, এসব অভিযোগের ভিত্তিতে তারা পদক্ষেপ নেবেন না উপজাতিদের পরম্পরা রক্ষা করবেন, তা নিয়ে দ্বিধায় রয়েছেন। গত বছরের নভেম্বর মাসে একটি শিশুকে হত্যা করা হয়। এ ঘটনায় এক প্রত্যক্ষদর্শী পুলিশকে হত্যার ঘটনা বর্ণনা করেছে। কিন্তু পুলিশ কোন ব্যবস্থা নেয়নি।

ভারত সরকারের তথ্যানুযায়ী, আন্দামানে জারওয়া সম্প্রদায়ের ৪০০ লোক বসবাস করে। দ্বীপটির উত্তর এলাকায় তাদের বসতি।জানা গেছে, ৫৫ হাজার বছর ধরে আন্দামানে বসবাস করছে কিন্তু ১৯৯০ সালে প্রথম তারা পৃথিবীর মানুষের কাছে পরিচিত হন। জারওয়াদের বসতি এলাকায় বিদেশীদের বা বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে।

দীর্ঘদিন ধরে এই জনজাতির উপর গবেষণারত ড. রতন চন্দ্রকার জানিয়েছেন, কালো শিশু হত্যার ঘটনা বছরের পর বছর দেখে আসছি। কিন্তু তাদের পরম্পরা হওয়ার কারণে কোন হস্তক্ষেপ করিনি।

সর্বশেষ আন্দামানে যে হত্যাকান্ডটি ঘটেছে সে ঘটনাটির একজন প্রত্যক্ষদর্শী পুলিশের কাছে অভিযোগ করেছে। শিশুটি জন্মেও ৫ মাস পর নিখোঁজ হয়েছিল এবং পরে তাকে বালির মধ্যে সমাহিত অবস্থা পাওয়া গেছে।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3990
Post Views 1092