MysmsBD.ComLogin Sign Up

নেইমার-সুয়ারেজে উড়ে গেল গিজন

In ফুটবল দুনিয়া - Sep 25 at 10:25am
নেইমার-সুয়ারেজে উড়ে গেল গিজন

ইনজুরির কারণে তিন ম্যাচের জন্য ছিঠকে পড়েছেন বার্সেলোনা সুপারস্টার লিওনেল মেসি। তবে মেসি না থাকলেও বার্সার সমস্যা নাই বলে মাঠে নামার আগেই জানিয়েছিলেন স্পোর্টিং গিজনের কোচ আবেলার্দো।

স্পোর্টিং গিজনের মাঠে খেলতে গিয়ে সে কথাই যেন প্রমাণ করলেন নেইমার-সুয়ারেজরা। শনিবার দলটিকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে কাতালান জায়ান্টরা।

বার্সা শিবিরে তারকার এত ছড়াছড়ি যে শনিবার রাতে মেসির অভাব বুঝতেই পারেনি কাতালান ক্লাবটির সমর্থকরা। গিজনের মাঠ এল মলিননে ম্যাচের শুরু থেকে স্বাগতিকদের কোণঠাসা করতে শুরু করে বার্সা খেলোয়াড়রা।

ম্যাচের ২৯ মিনিটে বার্সার গোল উৎসবের সূচনা করেন লুইস সুয়ারেজ। আরদা তুরানের পাসে ডান প্রান্ত থেকে দারুণ দক্ষতায় গিজনের গোলরক্ষককে বোকা বানান তিনি। ম্যাচের ৩২ মিনিটেই এ ব্যবধান দিগুণ করেন আলকানতারা। আর প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় লুইস এনরিকের শিষ্যরা।

বিশ্রাম শেষে মাঠে নেমে গোলের জন্য কিছুটা লড়াই করতে হয় বার্সাকে। গোল পেতে তাদের বেশ কিছুক্ষণ অপেক্ষায় রাখে স্বাগতিক গিজন। তবে এই অচলাবস্থা ভেঙ্গে ম্যাচের ৮১ মিনিটে বার্সাকে ৩-১ গোলে এগিয়ে দেন ব্রাজিল অধিনায়ক নেইমার। এরপর ৮৫ মিনিটে গিজনকে আরও একধাপ পিছিয়ে দেন বার্সা তারকা তুরান। আর ম্যাচের ৮৮মিনিটে নিজের দ্বিতীয় গোলের মাধ্যমে গিজনের জালে শেষ গোলটি করেন নেইমার।

অবশ্য এরপর হ্যাটট্রিকের সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি নেইমার। ফলে আর কোনো গোল না হওয়ায় ৫-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

এ জয়ের ফলে রিয়াল মাদ্রিদ মাঠে নামার আগে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠার সুযোগ পেল বার্সেলোনা। ৬ ম্যাচ শেষে ১৩ পয়েন্ট নিয়ে আপাতত লা লিগা টেবিলের শীর্ষে কাতালান ক্লাবটি। ৫ ম্যাচে সমান পয়েন্টে গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল। তবে রাতে লা পালমাসের বিপক্ষে ড্র কিংবা জিতলে শীর্ষে উঠে যাবে জিদানের রিয়াল।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7040
Post Views 517