MysmsBD.ComLogin Sign Up

পাকিস্তানে ঢুকল রুশ বিমান বাহিনী

In আন্তর্জাতিক - Sep 23 at 5:04pm
পাকিস্তানে ঢুকল রুশ বিমান বাহিনী

কাশ্মীর ইস্যুতে বৈরী দুই দেশ ভারত ও পাকিস্তানের মধ্যে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। এ বিষয়ে সরাসরি পাকিস্তানে আক্রমণের কথা বলাবলি হচ্ছে ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যমে।

শুধু তাই নয় যে কোনো সময় ভারতীয় সেনাবাহিনী পাকিস্তানে হামলা চালাতে পারে বলেও খবর পাওয়া গেছে। তবে সবরকম পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুতি নিচ্ছে পাকিস্তানের বিমান বাহিনীও।

এদিকে ইতিহাসে প্রথমবারের মতো যৌথ সামরিক মহড়ায় অংশ নিতে শুক্রবার পাকিস্তানে পৌঁছেছে রুশ বিমান বাহিনী। এই মহড়া চলবে দুই সপ্তাহ।

পাকিস্তান সেনাবাহিনীর আইএসপিআরের মহাপরিচালক লে. জেনারেল আসিম বাজওয়া এক টুইট বার্তায় বলেছেন, প্রথম পাক-রুশ যৌথ মহড়ায় অংশ নিতে রুশ স্থল বাহিনী পাকিস্তানে এসে পড়েছে।

২৪ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর পর্যন্ত চলবে এই মহড়া। দুই দেশের মধ্যে সামরিক বাহিনীর মধ্যে সহযোগিতা জোরদারের এটি অন্যতম পদক্ষেপ। সাম্প্রতিক সময়ে দুই দেশের সামরিক সহযোগিতা বেশ জোরদার হয়েছে।

ভারত অধিকৃত কাশ্মিরের একটি সেনাঘাটিতে সন্ত্রাসী হামলার প্রেক্ষাপটে অনেকে ধারণা করেছিল রাশিয়া এই মহড়া বাতিল করে দিয়েছে। কিন্তু শুক্রবার রুশ বাহিনী পাকিস্তানে প্রবেশ করেছে।

কাশ্মিরে ভারতীয় সেনাঘাঁটিতে হামলার পর ঠিক যে সময় দুই দেশের মধ্যে অশান্তি চরম পর্যায়ে পৌঁছেছে, সেইসময়ই এই মহড়া। 'দ্য ডন' জানিয়েছে পাকিস্তান সেনার মিডিয়া উইং আইএসপিআরের কিংবা পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের মুখপাত্ররা কেউই এই বিষয়ে মুখ খুলছে না। -বিডিলাইভ২৪

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4150
Post Views 522