MysmsBD.ComLogin Sign Up

আইফোনের জন্য অ্যাপল-ভক্তের কাণ্ড

In বিবিধ টেক - Sep 23 at 6:31am
আইফোনের জন্য অ্যাপল-ভক্তের কাণ্ড

আইফোন ও উন্মাদনা—শব্দ দুটি যেন মানিকজোড়। আইফোনের নতুন সংস্করণ বাজারে আসা মানেই আলোচনা-সমালোচনা আর ফোন কেনার জন্য লম্বা কিউ। অ্যাপল পণ্যের ভক্তদের পাগলামি দেখে মাঝেমধ্যে লোকজন হাসে, কখনো–বা হয় বিরক্ত। এ মাসের শুরুর দিকে বাজারে এসেছে আইফোন সেভেন ও সেভেন প্লাস। এর জন্য এক থাই ভক্তের উন্মাদনা যেন বেশ অন্য রকম।

৩০ বছর বয়সী এই থাই নাগরিকের নাম আত্তাপন থাফায়েংফ্যান। সাত বছর ধরে আইফোনমড ডটনেট (iphonemod.net) নামে একটি ব্লগ চালান তিনি। চাকরি করেন আবার প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ডেলে। তো আত্তাপন সম্প্রতি ব্যাংকক থেকে পাড়ি জমিয়েছিলেন সিডনিতে; স্রেফ নতুন আইফোন কেনার জন্য! মজার ব্যাপার হলো, তাঁর ব্যাংকক থেকে সিডনি যাত্রা এবং আইফোন কেনার প্রায় সব মুহূর্তই শেয়ার করেছেন ফেসবুকে। আইফোন সেভেন বাজারে এসেছে ১৬ সেপ্টেম্বর। প্রথম ক্রেতা হওয়ার নেশায় সেদিন অ্যাপল-ভক্তরা ভিড় করেছিল সিডনির জর্জ স্ট্রিটে অবস্থিত অ্যাপল স্টোরের সামনে। তাঁদের মধ্যে ছিলেন আত্তাপনও।

ডেইলি মেইলের সংবাদ অনুযায়ী, আত্তাপন ব্যাংকক থেকে সিডনি যাত্রায় ব্যয় করেছেন ৮০০ ডলার। সিডনি পৌঁছে অ্যাপল স্টোরের সামনে অপেক্ষায় ছিলেন তিনি প্রায় ১৯ ঘণ্টা! এমনকি সেখানেই চেয়ার কিনে বসে ছিলেন ঝিম মেরে। ধৈর্যের পরীক্ষা যাকে বলে আর কি!

সিডনিতে আইফোন কিনতে গিয়ে প্রবাসী দুই বন্ধুর দেখা পান আত্তাপন। রাতের খাবার সারেন তাঁদের সঙ্গেই। বন্ধুদের সঙ্গে তোলা সেলফিও পোস্ট করেন ফেসবুকে। আর রাত্রিযাপন? দিব্যি একটা তাঁবু খাটিয়ে ফেলেছিলেন এই তরুণ। রাতের প্রচণ্ড ঠান্ডা আর পরদিন সকালের বৃষ্টিও তাঁকে দমাতে পারেনি। এ যেন রবার্ট ব্রুসের আরেক সংস্করণ!

অবশেষে দীর্ঘ অপেক্ষার পর অ্যাপল স্টোর যখন খুলল, আত্তাপন স্রেফ হামলে পড়লেন। কিনে ফেললেন সাধের আইফোন সেভেন ও সেভেন প্লাস। হ্যাঁ, দুটি মডেলই পকেটে পুরেছেন এই অ্যাপল-পাগল। তারপর রেস্তোরাঁয় এক কাপ ধূমায়িত কফি খেতে খেতে তৃপ্তির সেলফি। সেটাও আপ করতে দেরি করেননি মোটেও।
সূত্র : ডেইলি মেইল

Googleplus Pint
Roney Khan
Posts 819
Post Views 392