MysmsBD.ComLogin Sign Up

আল আমিনের দলে জায়গা না পাওয়ার কারণ

In ক্রিকেট দুনিয়া - Sep 22 at 7:02pm
আল আমিনের দলে জায়গা না পাওয়ার কারণ

চোটে আক্রান্ত বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান। নিষেধাজ্ঞার কারণে আরেক পেসার তাসকিন আহমেদেরও দলে জায়গা হচ্ছে না। তাই ধারণা করা হয়েছিল আফগানিস্তানের বিপক্ষে সিরিজের দলে পেসার আল আমিন হোসেনের সুযোগ মিলতে পারে। তা ছাড়া ঘরোয়া ক্রিকেটে তাঁর পারফরম্যান্স বেশ ভালোই ছিল।

কিন্তু হতাশ হতে হয়েছে আল আমিনকে। ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের দলে জায়গা হয়নি ঝিনাইদহ থেকে উঠে আসা এই পেসারের।

বৃহস্পতিবার ১৩ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করা হয়। এই দলে রাখা হয়েছে তিন পেসারকে। তাঁরা হলেন- মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন ও শফিউল ইসলাম।

কেন আল আমিনকে না নিয়ে শফিউলকে দলে নেওয়া হয়েছে? -এমন প্রশ্নের উত্তরে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘কন্ডিশনিং ক্যাম্পে আমরা দেখেছি আল আমিনের ফিটনেসে বেশ ঘাটতি রয়েছে। এই জায়গায় শফিউল অনেকটাই এগিয়ে। তা ছাড়া নতুন বলে সুইংটা ভলো করাতে পারে শফিউল। এসব বিবেচনায় তাঁকে দলে নেওয়া হয়েছে।’

তা ছাড়া আল আমিনের একটি নেতিবাচক দিক তুলে ধরে প্রধান নির্বাচক বলেন, ‘আমরা দেখেছি, আল আমিনের ফিল্ডিংয়ে দক্ষতা খুবই কম। আন্তর্জাতিক ম্যাচে এমন দুর্বলতা খুব একটা কাম্য নয়। অবশ্য প্রথম দুই ম্যাচের দলে না নেওয়া মানেই তাঁকে একেবারেই বাদ দেওয়া হয়েছে তা কিন্তু নয়। সামনে আরো সুযোগ আসবে।’

২৫ সেপ্টেম্বর প্রথম ম্যাচ দিয়ে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ শুরু হবে। এরপর দ্বিতীয় ওয়ানডে ২৮ সেপ্টেম্বর। তৃতীয় ও শেষ ওয়ানডে হবে ১ অক্টোবর।

তথ্যসূত্রঃ এনটিভি অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6948
Post Views 1072