MysmsBD.ComLogin Sign Up

ঘরের মাঠে জয় বঞ্চিত রিয়াল ও বার্সা

In ফুটবল দুনিয়া - Sep 22 at 9:41am
ঘরের মাঠে জয় বঞ্চিত রিয়াল ও বার্সা

স্প্যানিশ লা লিগার শুরুটা ভালো হচ্ছে না বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনার।

লিগের প্রথম পাঁচটি ম্যাচে তাদের জয় ৩টি। হার রয়েছে ১টি। আর বুধবার দিবাগত রাতে ঘরের মাঠে অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে।

বার্সেলোনার চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদও এদিন ঘরের মাঠে ১-১ গোলে ড্র করেছে ভিয়ারিয়ালের সঙ্গে।

বুধবার রাতে ন্যু ক্যাম্পে প্রথমে লিড নেয় বার্সেলোনা। কিন্তু এটি তারা ধরে রাখতে পারেনি। ফলে ড্র ছাড়া আর কোনো পথে যেতে পারেনি ম্যাচটির ভাগ্য।

ঘরের মাঠে ম্যাচের ৪১ মিনিটে গোল পায় বার্সেলোনা। আন্দ্রেস ইনিয়েস্তার কর্নার কিক থেকে পাওয়া বল হেড দিয়ে অ্যাটলেটিকোর জাল কাঁপান ইভান রাকেটিক। তার গোলে এগিয়ে থেকেই বিশ্রামে যায় লুইস এনরিকের শিষ্যরা।

বিরতির পর ম্যাচের ৬১ মিনিটে একটি গোল হজম করে বার্সা শিবির। অ্যাটলেটিকো মাদ্রিদের অ্যাঞ্জেল কোরেরা গোল করে ম্যাচে সমতা ফেরান। তাকে গোলে সহায়তা করেন ফার্নান্দো তোরেস।

বাকি সময়ে কোনো পক্ষই আর কোনো গোল করতে না পারায় ১-১ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়ে বার্সেলোনা।

এদিকে ঘরের মাঠে রিয়াল মাদ্রিদ শুরুতে পিছিয়ে পরে। প্রথমার্ধের যোগ করা সময়ে ডি বক্সের মধ্যে হ্যান্ডবল করে বসেন রিয়ালের সার্জিও রামোস। রেফারি তাকে হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করার পাশাপাশি ভিয়ারিয়ালকে পেনাল্টি উপহার দেয়। পেনাল্টি থেকে গোল আদায় করে নিতে বেগ পেতে হয়নি ভিয়ারিয়ালের ব্রুনোকে (১-০)।

তবে বেশিক্ষণ তারা এগিয়ে থাকতে পারেনি। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলটি শোধ দিয়ে দেয় রিয়াল। যে রামোসের কারণে গোল হজম করেছিল রিয়াল, সেই রামোসই এবার গোল করে ম্যাচে সমতা ফেরান (১-১)। ৪৮ মিনিটে কর্নার পায় রিয়াল। কর্নার কিক নেন হামেস রদ্রিগেজ। কর্নার থেকে উড়ে আসা বলে হেড দিয়ে জালে জড়ান রামোস। ফলে ম্যাচে সমতা ফেরে। এই সমতা নিয়েই শেষ পর্যন্ত শেষ হয় লড়াই।

এ ড্রয়ের ফলে ৫ ম্যাচ থেকে ৪ জয় ও ১ ড্রয়ে ১৩ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। সমসংখ্যক ম্যাচ থেকে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে বার্সেলোনা।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7063
Post Views 260