MysmsBD.ComLogin Sign Up

বাংলাদেশে আবারও আসছে পাকিস্তান

In ক্রিকেট দুনিয়া - Sep 20 at 8:48pm
বাংলাদেশে আবারও আসছে পাকিস্তান

চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবরে পর পর দুটি হোম সিরিজ খেলবে বাংলাদেশ দল। প্রতিপক্ষ আফগানিস্তান ও ইংল্যান্ড। ইংল্যান্ড সিরিজের পর ঘরের মাঠে এ বছরে আর কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে না টাইগাররা।

এ দুটি সিরিজ দিয়েই শেষ হবে চলতি বছরে টাইগারদের হোম সিরিজ।

ডিসেম্বর থেকে ২০১৭ সালের জুন পর্যন্ত বাংলাদেশের সব খেলা বিদেশের মাটিতে। এর মধ্যে ডিসেম্বর-জানুয়ারিতে নিউজিল্যান্ড সফর, ফেব্রুয়ারিতে ভারত সফর। মার্চে শ্রীলঙ্কা সফর। মে মাসে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ। জুনে ইংল্যান্ডে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি।

প্রায় ৭ মাস পর ২০১৭’র জুলাইয়ে হোম সিরিজ পাবে বাংলাদেশ। প্রতিপক্ষ পাকিস্তান-যারা কিনা গত বছর টাইগারদের বিপক্ষে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল।

পাকিস্তানের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলার কথা বাংলাদেশের। পাকিস্তান দল ফিরে যাওয়ার পর আগস্ট-সেপ্টেম্বরে টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া। পরের হোম সিরিজের জন্য অপেক্ষা করতে হবে তিন মাস।

২০১৮ সালের জানুয়ারিতে ফিরতি সফরে আসবে শ্রীলঙ্কা। ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে বাংলাদেশ। আসন্ন এ সকল হোম সিরিজে টাইটেল স্পন্সর হিসেবে থাকবে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড। আগামী দুই বছরের জন্য বিসিবির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে তারা।

সূত্রঃ সময়ের কন্ঠস্বর

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4118
Post Views 1146