MysmsBD.ComLogin Sign Up

৩টি ভয় আপনার ব্যর্থতার কারণ

In লাইফ স্টাইল - Sep 20 at 10:37am
৩টি ভয় আপনার ব্যর্থতার কারণ

সফল হতে কে না চায়? কিন্তু কিছু কিছু মানুষের জীবনে সফলতা যেন সোনার হরিণ। যে কাজেই হাত দেন তারা, ব্যর্থ হন। না তাদের দিয়ে ব্যবসা হয়, না টেকে কোন চাকরি। চতুর্দিক থেকে ব্যর্থতার ধিক্কার তাদের জীবনকে অতিষ্ট করে তোলে।

কিন্তু এর মানে কি এই যে, তাদের মেধা নেই? মেধা সব মানুষেরই আছে। কেউ তা কাজে লাগাতে পারেন আর কেউ পারেন না। আপনি নিজেই হয়তো নিজেকে পেছনে টানছেন, এগিয়ে যেতে দিচ্ছেন না। অবাক হচ্ছেন?

• জেনে নিন, কীভাবে আপনি নিজেই নিজের সফলতাকে বাঁধাপ্রাপ্ত করছেন.....

ব্যর্থতার ভয়
আপনি যদি সারাক্ষণ ভয়েই থাকেন যে আপনি ব্যর্থ হবেন তাহলে আপনি এগোতে পারবেন না। আপনাকে সাহস করে ঝুঁকি নিতে হবে। নাহলে যেমন ব্যবসা করা যাবে না তেমনি করা যাবে না চাকরিও। অনেকে মনে করেন, চাকরিতে কোন ঝুঁকি নেই। আসলে তা নয়। চাকরিক্ষেত্রেও নিজেকে প্রমাণ করতে অনেক কাজ নিজেই সাহসের সাথে এগিয়ে করতে হয়। নাহলে থমকে থাকে ক্যারিয়ার। অনেক সময় হতে হয় চাকরিচ্যুত।

সময় চলে যাওয়ার ভয়
আপনার মাঝে সব সময় একটা তাড়া কাজ করে। আপনি ভাবেন এক্ষুনি কাজটা না করলে হয়ত আর করা হবে না। এক্ষেত্রে আপনি পরিস্থিতিকে বিবেচনা করতে ভুলে যান। আপনার আভ্যন্তরীন গতি সময়কে অতিক্রম করে যায়। শান্ত হন। ভেবে চিন্তে সিদ্ধান্ত নিন।

পরিবর্তনের ভয়
আপনি অবাক হবেন এটা জেনে যে আপনি নিজেই চান না সফল হতে। আপনার মাঝে পরিবর্তনের ভয় কাজ করে। সফল হতে হলে আপনাকে নিজের জীবনের অনেক কিছুই বদলে ফেলতে হবে। অনেক অনিয়ম ত্যাগ করতে হবে। আপনি এই বদল মেনে নিতে পারেন না। কিন্তু শ্রম না দিলে, কাজ অনুযায়ী পাল্টে না গেলে কি করে আসবে সফলতা?

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7011
Post Views 660