MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

আইফোন ও আইপ্যাডে আসবে সুপার মারিও!

In গেমস রিভিউ - Sep 20 at 4:27am
আইফোন ও আইপ্যাডে আসবে সুপার মারিও!

নব্বই দশকের ছেলে-মেয়েদের কাছে জনপ্রিয় গেইমের নাম সুপার মারিও। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে উন্নত গ্রাফিক্সের নানা গেইম উন্মুক্ত হলেও সুপার মারিও ভুলবার নয়। পুরানো স্মৃতি মনে করিয়ে গেইমারদের নস্টালজিক করতে আইফোন ও আইপ্যাডের জন্য আসছে ‘সুপার মারিও রান’। বুধবার রাতে অ্যাপলের গালা ইভেন্টে গেইমটির ঘোষণা দেওয়া হয়।

চলতি বছরের শেষ মাসে জাপান ভিত্তিক ভিডিও গেইসম নির্মাতা প্রতিষ্ঠান নিনটেন্ডোর তৈরি এই গেইমটি অ্যাপলের অ্যাপ্লিকেশন বাজারে পাওয়া যাবে।



অ্যাপলের প্রধান নিবার্হী টিম কুক বলেন, অ্যাপলের আইফোন ও আইপ্যাড গেইমিং ডিভাইস হিসেবে বিশ্বে জনপ্রিয়। অ্যাপলের অ্যাপস্টোরে প্রায় ৫ লাখের মত গেইম রয়েছে। গ্রাহকদের মধ্যে গেইম খেলার আগ্রহ প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। তাই পুরানো স্মৃতি মনে করিয়ে দিতেই অ্যাপল ভক্তদের জন্য সুপার মারিও গেইমটি আনা হচ্ছে।

নিনটেন্ডোর প্রথম গেইম ডিজাইনার সেজিরু মিইয়ামটো বলেন, টাচ করে সহজেই গেইমটি নিয়ন্ত্রণ করতে পারবেন ব্যবহারকারীরা। দীর্ঘক্ষণ ট্যাপ করলে ‘হাই’ জাম্প দিবে মারিও। গেইমটির সবচেয়ে মজাদার বিষয় হলো গেইমটি মাল্টিপ্লেয়ার খেলা যাবে। চাইলে কোনো বন্ধুর সঙ্গে একই সময় খেলা যাবে সুপার মারিও।

অ্যাপলের আইওএস অপারেটিং সিস্টেমের ডিভাইস ব্যবহারকারীরা বিনামূল্যে গেইমটি ডাউনলোড করে খেলতে পারবেন। চলতি বছর ডিসেম্বরে এই ঠিকানা থেকে গেইমটি ডাউনলোড করে নেওয়া যাবে।

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1372
Post Views 55