MysmsBD.ComLogin Sign Up

আইফোন ৭ ও ৭ প্লাসে ত্রুটি!

In মোবাইল ফোন রিভিউ - Sep 20 at 4:19am
আইফোন ৭ ও ৭ প্লাসে ত্রুটি!

ফ্ল্যাগশিপ ফোন গ্যালাক্সি নোট ৭ এ ত্রটি নিয়ে বিপাকে আছে স্যামসাং। এই সুযোগে স্মার্টফোনের বাজার মাতাচ্ছে টেক জায়ান্ট অ্যাপলের নতুন আইফোন ৭ ও ৭ প্লাস। তবে এবার ডিভাইসের ক্রুটি তালিকায় যুক্ত হলো অ্যাপল। নতুন আইফোনের দুইটি সংস্করণে ধরা পড়েছে ত্রুটি।

চলতি মাসে ১৬ তারিখ থেকে বাজার বিক্রি শুরু হয়েছে নতুন আইফোন। গ্রাহকদের হাতে যাওয়ার পরেই ত্রুটি চোখে পড়ে গ্রাহকদের। সামাজিক যোগাযোগ্য মাধ্যমগুলো সরব হয়েছে বিষয়টি নিয়ে। ত্রুটি সম্পর্কে বলা হচ্ছে আইফোন ৭ ও ৭ প্লাস কিছু সময় ব্যবহার করা হলে হিস্ (সাপের ডাকের ন্যায়) শব্দ শোনা যায়।



ধারণা করা হচ্ছে, অ্যাপলের নতুন এ১০ ফিউশন প্রসেসরের উপর অতিরিক্ত লোড হলে এই শব্দ সৃষ্টি হচ্ছে।

এই ত্রুটি সম্পর্কে প্রথম জানায় স্টিফেন হ্যাকিট নামে এক ব্লগার। তিনি এই শব্দ রেকর্ড করে ভিডিও আকারে তা ইউটিউবে আপলোড করেন এবং টুইট করেন। টুইট বার্তায় তিনি লেখেন, আমার আইফোন ৭ প্লাস ব্যাবহারের সময় অধিক লোড পড়লে অদ্ভূত শব্দ শোনা যাচ্ছে।

অ্যাপলের সাবেক জনসংযোগ কর্মকর্তা ও বর্তমানে টেকক্র্যাঞ্চের লেখক ড্যারেল এদারিন্টন টুইটে লেখেন, নতুন আইফোন আনবক্স করার একটু পরেই এই হিস্ শব্দ শোনা যাচ্ছে। রেকর্ডটি ইউটিউবে দেয়া হলো।

ত্রুটিটি সম্পর্কে এখনো টেক জায়ান্ট অ্যাপল আনুষ্ঠানিকভাবে কেনো মন্তব্যে করেনি।

উল্লেখ্য ৭ সেপ্টেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের স্যান ফ্রান্সিসকোতে স্পেশাল অ্যাপল ইভেন্টে উন্মোচন করা হয় নতুন আইফোন। নানা ধরনের গুঞ্জন থেকে যেমনটা ধারণা করা হয়েছিল বাস্তবিক অর্থে আইফোন ৭-এ তার চেয়ে খুব বেশি পরিবর্তন দেখা যায়নি। আইফোন থেকে বাদ দেয়া হয়েছে চিরচেনা ৩.৫ এমএম অডিও জ্যাক।

তবে স্যমাসাং গ্যালাক্সি নোট ৭ এর ত্রুটির কারণে অল্পতেই চাহিদার শীর্ষে উঠে আসে আইফোন ৭ ও ৭ প্লাস। অল্প সময়েই এর স্টক ফুরিয়ে যায়।

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1372
Post Views 102