MysmsBD.ComLogin Sign Up

বাংলাদেশের দল ঘোষণায় বিলম্ব কেন?

In ক্রিকেট দুনিয়া - Sep 19 at 6:36pm
বাংলাদেশের দল ঘোষণায় বিলম্ব কেন?

আসছে আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে একদিনের সিরিজের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করার কথা ছিলো ১৮ সেপ্টেম্বর। বাংলাদেশের জাতীয় দলের নির্বাচকরা তেমনই ইঙ্গিত দিয়েছিলেন। তবে আজ (রবিবার) দল ঘোষণা করা হয় নি। জানা গেছে টাইগারদের দল ঘোষণা করা হবে ২২ সেপ্টেম্বর। তবে বাংলাদেশের দল ঘোষণায় বিলম্ব হবার কারন জানা গেছে।

একটি কারন হলো- জাতীয় দলের ২০ জনের স্কোয়াডে আছেন বাংলাদেশের পেসার সেনসেশন তাসকিন আহমেদ। তাসকিনের বোলিং অ্যাকশনের ফলাফল পাওয়া যাবে ২২ সেপ্টেম্বর দুপুরে। এরপর সন্ধ্যায় ১৪ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করবেন নির্বাচকরা। তবে বিসিবির সবাই আশা করছেন তাসকিনের ফলাফল ইতিবাচক হবে এবং আফগানিস্তান সিরিজেই বাংলাদেশ তাসকিনকে পাবে!

দ্বিতীয় কারনটি হলো তামিম ইকবালের ইনজুরি। টাইগারদের কন্ডিশনিং ক্যাম্পে ২৭ আগস্ট ফিল্ডিং অনুশীলন করতে গিয়ে বাম হাতের আঙুলে আঘাত পান দেশসেরা ওপেনার তামিম ইকবাল। পরে এমআরআই রিপোর্টে তামিমের বাঁ হাতের কনিষ্ঠ আঙুলে চিড় ধরা পড়ে। সেই চোটের কারনে প্রাথমিকভাবে ধারণা করা হয়, তামিমের পুরোপুরি সেরে উঠতে তিন-চার সপ্তাহ সময় লাগবে। আজ রবিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে তিন সপ্তাহ পর সিটি স্ক্যান করানো হয় তামিমের। সেই স্ক্যানে তামিমের আঙ্গুলে কোনো রকম সমস্যা পাওয়া যায় নি। এদিকে আজ অনুশীলনে ব্যাটিং করেছেন তামিম ইকবাল। তবে আরো দুই-তিন দিন পরেই বুঝা যাবে তামিম খেলতে পারবেন কিনা!

দলের দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটারের জন্যই দল ঘোষণায় এই বিলম্ব হচ্ছে। অন্যদিকে দলে খুব বেশি পরিবর্তন হবার সম্ভাবনা নেই বলে জানা গেছে। -বিডিলাইভ২৪

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4063
Post Views 968