MysmsBD.ComLogin Sign Up

স্বপ্নে কি দেখলে বুঝবেন মৃত্যু আপনার কাছে

In লাইফ স্টাইল - Sep 19 at 8:47am
স্বপ্নে কি দেখলে বুঝবেন মৃত্যু আপনার কাছে

ঘুমের মধ্যে আমরা সবাই স্বপ্ন দেখি। স্বপ্ন ভালো হলে ঠিক আছে, তবে খারাপ হলে সারা দিন চিন্তায় থাকি, আর মনে মনে আল্লাহ্‌কে স্মরণ করে বলি 'এ স্বপ্ন যেন কখনো সত্যি না হয়।'

এখন প্রশ্ন হলো দেখা স্বপ্ন কি সত্যিই নিকট ভবিষ্যতের কোনও আভাস দেয়? বিজ্ঞানমনস্ক কিংবা যুক্তিনির্ভর মানুষরা এই প্রশ্নের উত্তরে বলবেন, না, দেয় না। কিন্তু এ কথা‌ও ঐতিহাসিকভাবে সত্য যে, অনেক ক্ষেত্রে স্বপ্নে দেখা ঘটনা কয়েক দিনের মধ্যেই আশ্চর্যজনকভাবে সত্যি বলে প্রমাণিত হয়েছে। এম‌ন কি, এমন‌ বিশ্বাসও প্রচলিত রয়েছে যে, স্বপ্নে অনেক সময়ে আভাসিত হয় আসন্ন মৃত্যুর পূর্বাভাসও।

বাস্তবে এই জাতীয় ঘটনার নজির রয়েছে। আব্রাহাম লিঙ্কন তার মৃত্যুর কয়েক দিন আগে স্বপ্নে নিজেকে কফিনে শায়িত থাকতে দেখেছিলেন। জুলিয়াস সিজার বা ক্যালিগুলাও তাদের আসন্ন মৃত্যুর প্রতীকী আভাস পেয়েছিলেন তাদের স্বপ্নে। অলৌকিকতা নিয়ে যারা চর্চা করেন, তারা বলছেন, কোনও ব্যক্তির আসন্ন মৃত্যুর পূর্বলক্ষণ যেমন তার দেহে বা মনে ধরা পড়ে তেমনই ধরা পড়ে স্বপ্নেও।

আসুন, জেনে নেই কিভাবে স্বপ্নে নিহিত বিশেষ কিছু‌ প্রতীক আপনার মৃত্যুর পূর্বাভাস জানিয়ে দেয়।

কালো বিড়াল: কালো জাদু বা ডাইনি বিদ্যার চর্চা করেন যারা তাদের কাছে কালো বিড়াল বিশেষ তাৎপর্যবাহী। তারা মনে করেন, স্বপ্নে কালো বিড়াল দেখার অর্থ কোনও ঘোরতর অমঙ্গল ঘটতে চলেছে জীবনে। এমনকী মৃত্যুও সেই অমঙ্গলের সীমানাভুক্ত হতে পারে।

সাপ: স্বপ্নে সাপ-দর্শন পৃথিবীর বহু সংস্কৃতিতেই অশুভ লক্ষণ বলে মনে করা হয়। স্বপ্নে দৃষ্ট সাপ আসন্ন মৃত্যুর প্রতীক, এমনটাই বিশ্বাস।

দাঁত পড়ে যাওয়া: অনেকের মতে স্বপ্নে দাঁত পড়ে যেতে দেখা, কোনও নিকটজনের আসন্ন মৃত্যুর দ্যোতক।

দাঁড়কাক: দাঁড়কাক বা অন্য কোনও কালো পাখি যদি স্বপ্নে আবির্ভূত হয়, তাহলে তা নিকটাগত মৃত্যুর লক্ষণ বলে ধরতে হবে।

ক্রন্দনরত শিশুর পরিচর্যা: যদি স্বপ্নে কোনও ক্রন্দনরত শিশুর পরিচর্যা করতে দেখা যায় নিজেকে, তাহলে তা নিজের অথবা কোনও নিকটজনের মৃত্যুর পূর্বাভাস বলে ধরতে হবে।

কোনও ডুবন্ত ব্যক্তিকে বাঁচানো: বলা হয়, স্বপ্নে কোনও ব্যক্তিকে নিশ্চিৎ মৃত্যুর হাত থেকে বাঁচালে জলের অশুভ শক্তির ক্রোধ গিয়ে পড়ে রক্ষাকারী ব্যক্তির উপর। ফলে এবার তারা সেই ব্যক্তিকেই মৃত্যুর দিকে টেনে নেয়।

একা একা মদ্যপান: কোনও ব্যক্তি যদি স্বপ্নে দেখে যে, সে কোনও শ্মশান বা কবরস্থানে কিংবা কোনও পাহাড়চূড়ায় একা বসে মদ্যপান করছে, তাহলে আদপে তার মৃত্যু তার ঘাড়ের উপর নিঃশ্বাস ফেলছে।

নাচ-গানে উচ্ছল আনন্দোৎসব: কেউ যদি স্বপ্নে নিজেকে নাচে-গানে উচ্ছল কোনও উৎসবে অংশগ্রহণ করতে দেখে, তাহলে শিগগিরই সেই ব্যক্তি খুন হবে বলে মনে করা হয়।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4063
Post Views 339