MysmsBD.ComLogin Sign Up

ডিম দূর করবে ত্বকের বলিরেখা

In রূপচর্চা/বিউটি-টিপস - Sep 18 at 4:09pm
ডিম দূর করবে ত্বকের বলিরেখা

ত্রিশ না পেরুতেই চোখ ও ঠোঁটের আশেপাশের ত্বক কুঁচকে যাচ্ছে? ত্বক কুঁচকে যাওয়া, ঝুলে পড়া অথবা ভাঁজ পড়া স্পষ্ট করে তোলে বয়সের ছাপ। অনেক সময় বয়সের আগেও এ ধরনের বলিরেখা দেখা যেতে পারে। সঠিক যত্নের অভাব, অনিয়মিত খাদ্যাভ্যাস, নেশাজাতীয় দ্রব্য গ্রহণ ইত্যাদি বিভিন্ন কারণে বলিরেখা সৃষ্টি হয় ত্বকে।


বলিরেখা হানি করে ত্বকের স্বাভাবিক সৌন্দর্য। ঘরে তৈরি কয়েকটি ফেসপ্যাক নিয়মিত লাগালে ত্বকে ফিরে আসবে টানটান ভাব। জেনে নিন কীভাবে তৈরি ও ব্যবহার করবেন ফেসপ্যাক-

ডিম

ডিমে থাকা প্রোটিন প্রাকৃতিকভাবে ত্বককে কোমল করে। একটি পাত্রে ডিমের সাদা অংশ ফেটিয়ে নিন। পাতলা করে ত্বকে লাগান ডিম। শুকিয়ে ত্বক টানটান হয়ে গেলে ধুয়ে ফেলুন। দূর হবে বলিরেখা।

অ্যাভোকাডো, গাজর ও মিল্ক

অ্যাভোকাডোর শাঁস পেস্ট করে ১০ ফোঁটা গাজরের তেল ও ১ টেবিল চামচ দুধ মেশান। মিশ্রণটি গলা ও মুখের ত্বকে লাগিয়ে রাখুন। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। ত্বকে টানটান ভাব চলে আসবে সপ্তাহে দুইবার এই ফেসপ্যাক ব্যবহার করলে।

মিল্ক ক্রিম

১ টেবিল চামচ মিল্ক ক্রিম ফেটিয়ে পাতলা করে ত্বকে লাগান। ১ ঘণ্টা পর ধুয়ে ফেলুন। প্রতি রাতে নিয়মিত লাগালে বলিরেখা দূর হবে দ্রুত।

পেঁপে, মধু ও আনারস

১ টেবিল চামচ পাকা পেঁপে ও আনারস একসঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। ১ টেবিল চামচ মধু মেশান। মিশ্রণটি গলা ও মুখের ত্বকে লাগিয়ে রাখুন আধা ঘণ্টা। দূর হবে বলিরেখা।

Googleplus Pint
Roney Khan
Posts 819
Post Views 202