MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

নতুন ব্যবসায় ৩টি ভুল কখনই নয়

In লাইফ স্টাইল - Sep 17 at 1:56pm
নতুন ব্যবসায় ৩টি ভুল কখনই নয়

প্রতিযোগিতার বাজারে অনলাইন ব্যবসায় আপনি দ্রুত এগিয়ে যেতে চাচ্ছেন। এর জন্য আপনাকে একটি মাত্র উপায় অবলম্বন করতে হবে। আপনাকে থাকতে হবে সদা উদ্যমী। অলসতা আপনার জন্য নয়। ভুলে যান বিশ্রাম, ঘুরোঘুরি। ভুলে যান আড্ডাবাজি। কঠিন শ্রমের জন্য মানসিক প্রস্তুতি নিন আর এড়িয়ে চলুন এই ভুলগুলো.....

*দেরী করলেই বিপদ
ব্যবসার জন্য হয়ত মূলধন ইনভেস্ট করে অনেক পণ্য কিনেছেন। অথবা আপনার প্রতিষ্ঠানে ক্যাশ অন ডেলিভারি বা এরকম নতুন কিছু চালু করতে চান। দেরী করবেন না। কারণ আপনার আইডিয়া অন্য কারো মাথাতেও আসতে পারে। বাজারে একটা কিছু যখন আপনিই প্রথম আনছেন তখন স্বাভাবিকভাবেই সেই পণ্য/সেবা আপনাকে দেবে অনন্যতা। কিন্তু যখনই আপনি ২য় বা ৩য় হয়ে যাবেন, তখন তা আর বিশেষ কিছু থাকবে না। তাই যা করবেন দ্রুত করে ফেলুন।

*আলাদা রকম ভাবে ভাবুন
এখন চারিদিকে প্রচুর দোকান। আপনি যে পন্যেরই ব্যবসা শুরু করুন না কেন আপনি একাই সেই ব্যবসা করছেন না, আছে আরো অনেক বিক্রেতা। তাই আলাদাভাবে নজরে পড়তে আপনার পণ্যকে হতে হবে যথেষ্ট আলদা। ভিন্নতাই হবে একমাত্র কৌশল যা ক্রেতাকে হাজার অনলাইন শপের ভীড়ে ফিরিয়ে আনবে আপনার কাছে।

*কথা আর কাজের মিল রাখুন
আপনি হয়ত কী কী করবেন, কীভাবে করবেন তা নিয়ে বিশদ চিন্তা করছেন, কিন্তু যে সময় দেয়া দরকার সে কাজকে বাস্তবায়ন করতে তা করছেন না। এভাবে আপনি এগোতে পারবেন না। প্রতিদিন বরং নিজের কাজের একটা টার্গেট ঠিক করুন। সে অনুযায়ী দিন শেষে মিলিয়ে দেখুন কী কী করেছেন, কী কী বাকি আছে। কাজই আপনাকে এগিয়ে নিয়ে যাবে। তাই পরিশ্রম হলেও দিনের কাজ দিনে শেষ করুন। বেশি চিন্তা করে সময় নষ্ট করবেন না।

মাত্র ৩টি পরামর্শ আপনার ব্যবসাকে সফল করতে পারে। নিয়মিত মেনে চলুন। মনে রাখুন, আপনি একজন ব্যবসায়ী। সময় নষ্ট করবার মত সময় আপনার নেই। যখন আপনি প্রতিষ্ঠিত হয়ে যাবেন তখন উপভোগ করুন জীবনকে নিজের ইচ্ছেমত।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6911
Post Views 185