MysmsBD.ComLogin Sign Up

ক্যাটরিনার পুরস্কার নিয়ে বিদ্রূপের ঝড়

In বিবিধ বিনোদন - Sep 17 at 9:49am
ক্যাটরিনার পুরস্কার নিয়ে বিদ্রূপের ঝড়

বলিউডের সর্বকালের অন্যতম সেরা অভিনেত্রী প্রয়াত স্মিতা পাতিল। মাত্র এক দশকের চলচ্চিত্র ক্যারিয়ারে ৮০টির মতো হিন্দি ও মারাঠি ছবিতে অভিনয় করেছিলেন তিনি। পেয়েছিলেন জাতীয় পুরস্কার, পদ্মশ্রী, ফিল্মফেয়ারসহ অনেক পুরস্কার। ১৯৮৬ সালে সন্তান জন্মদানের পর শারীরিক অসুস্থতায় ৩১ বছর বয়সে তিনি প্রয়াত হোন।

এর পর থেকে তার সম্মানার্থে প্রিয়দর্শিনী একাডেমি প্রতিবছর বলিউডের প্রতিভাবান অভিনেত্রীদের ‘স্মিতা পাতিল স্মৃতি সম্মাননা’ প্রদান করে। সম্প্রতি প্রিয়দর্শিনী একাডেমি এ বছরের স্মিতা পাতিল স্মৃতি সম্মাননার জন্য ক্যাটরিনা কাইফের নাম ঘোষণা করেছে।

ক্যাটরিনাকে এই পুরস্কারের জন্য মনোনীত করার খবর নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে ব্যঙ্গ-বিদ্রূপ। কারণ একে তো পুরস্কারটি খ্যাতনামা অভিনেত্রী স্মিতা পাতিলের নামে, তার ওপর যারা এখন পর্যন্ত এই পুরস্কার পেয়েছেন, সেই তালিকাটিও অনেক সমৃদ্ধ। যে কারণে এই বিদ্রূপ।

মূলত বলিউডের প্রতিভাময়ী নায়িকারাই এই পুরস্কার পেয়ে এসেছেন। যেমন শ্রীদেবী, মণীষা কৈরালা, টাবু, উর্মিলা মাতন্ডকর, ঐশ্বরিয়া রাই বচ্চন, বিদ্যা বালান, প্রিয়াঙ্কা চোপড়া- প্রত্যেকেই স্বগুণে মুগ্ধ করেছেন দর্শককে। তাদের সঙ্গে তুলনায় ক্যাটরিনা কাইফের এ পুরস্কার পাওয়ার খবর অনেককেই বিস্মিত করেছে।

সমালোচকদের মতে, বলিউডে এখন পর্যন্ত এমন কোনো চরিত্র ফুটিয়ে তুলতে পারেননি ক্যাটরিনা, যার জন্য সিনেমাপ্রেমীরা তাকে আজীবন মনে রাখবেন। সে দিক থেকে দেখলে এখনো তিনি বলিউডে স্ট্রাগলার। বলিউডের প্রথম সারির নায়িকা হয়েও অভিনয়গুণে তিনি দর্শকের মন কাড়তে পারেননি! ফলে স্মিতা পাতিলের নাম ক্যাটরিনার নামের সঙ্গে জুড়ে যাওয়ায় বেশ কথা হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। সবাই রীতিমতো ব্যঙ্গ-বিদ্রূপ করছেন খবরটা নিয়ে। সেই তালিকায় যেমন রয়েছেন সাধারণ জনতা, তেমনি রয়েছেন সেলিব্রিটিরাও!

যেমন ববি দেওল টুইট করেছেন- ‘ক্যাটরিনা কাইফ যদি স্মিতা পাতিল পুরস্কারের হকদার হন, তবে সাজিদ খানকেও অস্কার দেওয়া উচিত!’ রবীন্দ্র জাদেজা টুইট করেছেন- ‘ক্যাটরিনা কেবল একটাই অভিনয় করেছে বলিউডে! কাজ পাওয়ার জন্য সালমান খানের সঙ্গে প্রেমের অভিনয়!’

তথ্যসূত্রঃ ২৪ ঘন্টা

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7067
Post Views 224