MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

ঈদ শেষে রুপচর্চা

In রূপচর্চা/বিউটি-টিপস - Sep 16 at 4:18pm
ঈদ শেষে রুপচর্চা

ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশী, ঈদ মানে দিক-বিদিক ঘুরে বেড়ানো, নতুন সাজ, নতুন স্টাইল। আর এই একটি দিনের জন্য যত কেনাকাটা, সৌন্দর্যচর্চা, ঈদের পরে তার কতটা করা হয়? ঈদের আগের মতো ঈদ-পরবর্তী সময়েও ত্বকের যত্ন নেওয়া প্রয়োজন। কেননা, ঈদের ভ্রমণ অনেককে মলিন, নিষ্প্রভ করে দেয়। ধকল যায় শরীর ও মন উভয়ের ওপরেই।

লম্বা পথ পাড়ি দিতে হয় অনেকের। ঈদ করতে বাড়ি যাওয়া যেমন, তেমনি ফেরার ঝক্কিও তো কম নয়। ঈদ ভ্রমণের পর নিজের যত্ন কীভাবে নিতে হবে, সে বিষয়ে পরামর্শ দিয়েছেন বিউটি এক্সপার্টরা।

প্রাত্যহিক রুটিনের বাইরে গিয়ে এই সময়ে জীবনযাত্রায় আসে একটু পরিবর্তন। ফলে ত্বকের সমস্যা একটু হলেও উঁকি দেয়। চুলগুলোর রুক্ষ হওয়ার আশঙ্কা যায় বেড়ে। তাই এখন দরকার একটু বাড়তি চর্চা। ঈদের আগে যেমন ভিড়ের মধ্যেও পারলারে গিয়ে ফেশিয়াল করেছেন, এখনো করিয়ে নিতে পারেন একবার। এ ক্ষেত্রে ক্লিনজিং ফেশিয়াল ভালো হবে। এতে ত্বক পরিষ্কার হবে এবং ব্রণ কম উঠবে। বাসায় বাড়তি যত্নের জন্য ব্যবহার করতে হবে প্যাক। রোদে পুড়ে যাওয়া ভাব দূর করতে শসার রস ফ্রিজে রেখে সেটা তুলা দিয়ে সারা মুখে লাগিয়ে ১৫ থেকে ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। ঠিক একইভাবে লাগাতে পারেন আলুর রসও। এতে চোখের নিচের কালো দাগ দূর হয়।

বেসনের সঙ্গে দুই চামচ টকদই ও গোলাপ পানি দিয়ে পেস্ট করে মুখে লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। এতে মুখের ত্বক সতেজ এবং উজ্জ্বল হয়। মসুর ডাল পেস্ট করে তার সঙ্গে কাঁচা হলুদ বেটে মুখে লাগান। কিছুক্ষণ রাখার পর দুই হাত দিয়ে আলতো করে ঘষে নিন। তারপর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে মুখের ময়লা পরিষ্কার হয় এবং ত্বকের কোষগুলোর রক্ত সঞ্চালন বৃদ্ধি পায়। রুটিনের বাইরে চলার কারণে স্পর্শকাতর ত্বক যাদের, তাদের ব্রণের সমস্যা বেড়ে যেতে পারে। এটি নিয়ে দুশ্চিন্তা না করে রাতে ঘুমানোর আগে ভালো করে মুখ পরিষ্কার করে নিন। তারপর একটু পানিসহ মুখে দুই হাতের তালুতে গ্লিসারিন নিয়ে হালকা করে লাগান। সকালে উঠে দেখবেন ত্বক অনেক নরম হয়ে আছে। এতে নতুন করে আর ব্রণ উঠবে না।

মুখের যত্ন তো থাকবেই, সেই সঙ্গে নিন হাত-পায়ের যত্ন। নিয়মিত ম্যানিকিওর-পেডিকিওরের মাধ্যমে পরিচ্ছন্ন রাখুন হাত-পা। আর ত্বকের কালচে ভাব দূর করতে কাঁচা দুধ ও মধু মেখে ৫ মিনিট পর গোসল করে ফেলুন। এতে রোদে পোড়া ভাব দূর হবে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6795
Post Views 85