MysmsBD.ComLogin Sign Up

বাড়ির মালিকের সঙ্গে চোরের ঠাট্টা

In সাধারন অন্যরকম খবর - Sep 16 at 4:17pm
বাড়ির মালিকের সঙ্গে চোরের ঠাট্টা

চুরি করেই থেমে থাকেনি, বাড়ির মালিকের সঙ্গে রসকিতা করার ইচ্ছেও জেগেছিল তার। তাই চিরকুটে চুরি করা জিনিসের তালিকা লিখে রেখে গেছে সে। চোরের সেই চিরকুট পড়ে মালিকের আক্কেল গুড়ুম। তিনি হতাশও। সোজা ছুটেছেন পুলিশের কাছে। তার ধারণা, পাড়ার কোনো লেখাপড়া না জানা বা অল্পশিক্ষিত বিচ্ছু ছেলেরই কাজ এটি। কারণ, চুরি হয়েছে কেবল ল্যাপটপ আর প্লেস্টেশন (গেম খেলার ডিভাইস)। চোর যে চিরকুট রেখে গেছে, তাতে হাতের লেখা অত্যন্ত বাজে এবং ভুল বানানে ভরা!

ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের টেক্সাস শহরের সাউথওয়েস্ট হোস্টনে। বাড়ির মালিক জোসেফ আলভারাদো পরিবার নিয়ে বাইরে বেড়াতে গিয়েছিলেন। সেই সুযোগে দরজা ভেঙে ভিতরে প্রবেশ করে চোর। বাড়ির ভিতরে থাকা কিছু ইলেক্ট্রনিক্স পণ্যই কেবল চুরি করেছে সে বা তারা। যেগুলোর মধ্যে ছিল আলভারাদোর ব্যবহার করা ল্যাপটপ ও তার মেয়ের ব্যবহৃত প্লেস্টেশন ৩।


চুরি করার পর আলভারাদোর উদ্দেশ্যে দুটি চিরকুট রেখে যায় চোর। এর একটিতে শিশুসুলভ হস্তাক্ষরে লেখা ছিল-‘আই স্টোল ইওর স্টাফ বিকজ মাই ব্রাদার টোল্ড মি (আমি আপনার জিনিস চুরি করেছি কারণ আমার ভাই তা করতে বলেছে)’।

অপর চিরকুটে লেখা ছিল-‘উই (ক্রস চিহ্ন দিয়ে কাঁটা), আই ব্রোক ইন…হাহা…অ্যান্ড টুক ইওর পিএস৩ (প্লেস্টেশন), কন্ট্রোলারর্স (সিক), গেমস অ্যান্ড কম্পিউটার। বাই : অ্যা কিড…হা হা।’

এর মানে দাঁড়ায় চিরকুটে প্রথমে ‘আমরা’ শব্দটি লিখলেও পরবর্তীতে তা কেটে দিয়ে চোর লিখেছে..‘আমি ভিতরে ঢুকেছি..হা হা..এবং আপনাদের প্লেস্টেশন, কন্ট্রোলার, গেমস ও কম্পিউটার চুরি করেছি। বিদায় : একটি শিশু…হা হা।’

চুরির সংবাদ শোনার পর পরিবারের সদস্যদের নিয়ে তড়িঘড়ি বাড়ি ফিরেছেন আলভারাদো। চোরের রেখে যাওয়া চিরকুট পড়ে তিনি ও তার পরিবারের সদস্যরা রীতিমতো ভিমরি খেয়েছেন। তন্ন তন্ন করে খুঁজে দেখেছেন কেবল ল্যাপটপ ও প্লেস্টেশনই খোয়া গেছে তাদের। অন্য আর কিছু চুরি হয়নি। তাতেই আলভারাদোর দৃঢ় বিশ্বাস জন্মেছে যে চোরের বয়স বেশি নয়। হাতের লেখা ও চুরি যাওয়া জিনিসের তালিকা তাই প্রমাণ করছে। তবে চোর বা চোরদের বয়স যাই হোক না কেন, পুলিশের কাছে নালিশ করেছেন আলভারাদো। পুলিশ চোর ধরতে অভিযানে নেমেছে।

প্রসঙ্গত, আলভারাদো পেশায় একজন শিক্ষক। তিনি মাধ্যমিক পর্যায়ের স্কুল শিক্ষার্থীদের ‘বিশেষ শিক্ষা’ বিষয়ে পাঠদান করেন। চোর বা চোরের দল তাদেরই কেউ কিনা এ নিয়েও দ্বিধাদ্বন্দ্বে পড়ে গেছেন আলভারাদো।
- ঝুম বাংলা

Googleplus Pint
Roney Khan
Posts 819
Post Views 527