MysmsBD.ComLogin Sign Up

বাংলাদেশ সফরে ইংল্যান্ড দলে ‘বুড়ো’ বেটি?

In ক্রিকেট দুনিয়া - Sep 16 at 12:11pm
বাংলাদেশ সফরে ইংল্যান্ড দলে ‘বুড়ো’ বেটি?

বয়স ৩৯ ছুঁই ছুঁই। সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন ১১ বছর আগে। সেই গ্যারেথ বেটিকে আবার ইংল্যান্ড দলে দেখা যেতে পারে!

ব্রিটিশ দৈনিক ‘দ্য টেলিগ্রাফ’ জানাচ্ছে, এই অফ স্পিনার ইংল্যান্ডের আসন্ন বাংলাদেশ সফরের টেস্ট দলে ডাক পেতে পারেন।

বাংলাদেশ সফরের জন্য আজ টেস্ট ও ওয়ানডে দুটি দলই ঘোষণা করবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

নিরাপত্তা শঙ্কায় এ সফর থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন ইংল্যান্ডের ওয়ানডে অধিনায়ক এউইন মরগান ও ওপেনার ব্যাটসম্যান অ্যালেক্স হেলস। মরগানের বিকল্প হিসেবে এরই মধ্যে জস বাটলারের হাতে ওয়ানডে দলের দায়িত্ব দিয়েছে ইসিবি।

দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ইংল্যান্ড দলটা হতে পারে ১৭ জনের। আর ওয়ানডের জন্য ১৫ জনের। টেলিগ্রাফ জানাচ্ছে, ১৭ জনের টেস্ট দলে দেখা যেতে পারে চার স্পিনার। এর মধ্যে আদিল রশিদ ও মঈন আলী অটোমেটিক চয়েজ হিসেবেই দলে থাকছেন। থাকতে পারেন ৩৮ বছর বয়সি বেটি আর তার সারে সতীর্থ ২৪ বছর বয়সি জাফর আনসারিও। লেগ স্পিন অলরাউন্ডার জাফর গত বছর ইংল্যান্ডের হয়ে একটি ওয়ানডে খেলেছেন। কিন্তু এখনো টেস্ট অভিষেক হয়নি।

অন্যদিকে বেটি ইংল্যান্ডের হয়ে সাতটি টেস্ট ও দশটি ওয়ানডে খেলেছেন। সাত টেস্টের নয় ইনিংসে উইকেট নিয়েছেন মাত্র ১১টি। ২০০৪ সালে ব্রায়ান লারার করা টেস্ট ইতিহাসের একমাত্র কোয়াড্রুপল সেঞ্চুরির (৪০০*) ইনিংসে বেটিও বল করেছিলেন। ২০০৫ সালের পর আর ইংল্যান্ড দলে খেলা হয়নি তার। বাংলাদেশ সফরে আবার জাতীয় দলের দরজা তার জন্য খুলে যেতেও পারে। মজার বিষয়, বাংলাদেশের বিপক্ষেই নিজের সর্বশেষ টেস্ট ম্যাচটি খেলেছেন বেটি!

জাতীয় দলে আলো ছড়াতে ব্যর্থ হলেও বেটির প্রথম শ্রেনির ক্রিকেট ক্যারিয়ারটা বেশ সমৃদ্ধই। এখন পর্যন্ত ২৩৮ ম্যাচে উইকেট নিয়েছেন ৬২৫টি। এ বছর সারের হয়ে কাউন্টিতে ৩১ গড়ে নিয়েছেন ৪১ উইকেট। ‘বুড়ো’ বয়সে আবার তিনি জাতীয় দলে ডাক পান কি না, সেটাই এখন দেখার অপেক্ষা!

তথ্যসূত্রঃ দ্য টেলিগ্রাফ

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6983
Post Views 339