MysmsBD.ComLogin Sign Up

বাংলাদেশের দারুণ উন্নতি হওয়ায় খেলা সহজ হবে না: বেল

In ক্রিকেট দুনিয়া - Sep 16 at 11:34am
বাংলাদেশের দারুণ উন্নতি হওয়ায় খেলা সহজ হবে না: বেল

দীর্ঘ দিন থেকে জাতীয় দলের বাইরে ইংল্যান্ডের তারকা ক্রিকেটার ইয়ান বেল। আপাতত বাংলাদেশ সফরের স্কোয়াডে থাকা নিয়েও রয়েছে শঙ্কা। তবে বাংলাদেশ সফর দিয়ে ইংল্যান্ড দলে ফিরতে চান তিনি।

সর্বশেষ ২০১৫ সালের নভেম্বরে পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের হয়ে টেস্ট খেলেছিলেন বেল। পরবর্তীতে ব্যাটিং ব্যর্থতার কারণে বাদ পড়েন স্কোয়াড থেকে। এক বছর হয়ে গেল ইংল্যান্ড দলে সুযোগের অপেক্ষায় ডানহাতি এ ব্যাটসম্যান।

ইংল্যান্ড ক্রিকেট দলের আসন্ন বাংলাদেশ সফরে সেই সুযোগটি চান বেল। শুধু বাংলাদেশ না ভারত সফরও করতে চান। তিন ওয়ানডে ও দুই টেস্ট খেলতে ৩০ সেপ্টেম্বর ঢাকায় পা রাখবে ইংল্যান্ড ক্রিকেট দল। বাংলাদেশের পর ভারত সফরে পাঁচ টেস্ট, তিন ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলবে ইংলিশরা। উপমহাদেশে দুটি সফরের জন্যে দলে সুযোগ পেতে মুখিয়ে ৩৪ বছর বয়সী এ ক্রিকেটার।

তিনি বলেন, ‘ইংলিশ ক্রিকেটাররা দারুণ সময় কাটাচ্ছে। উপমহাদেশে খেলা সত্যিই কঠিন বিশেষ করে ভারতে জয় পাওয়া কঠিন। বাংলাদেশেও খেলা সহজ হবে না কারণ ওদের খেলার দক্ষতা দারুণ উন্নতি হয়েছে। আমি আশা করছি আমি ইংলিশ ক্রিকেটের দারুণ সময়ের অংশ হতে পারব। যদি নাও পারি তাহলে আমি চাইব সতীর্থরা ভালো ফল করুক।’

ইংল্যান্ড দলে সুযোগ পেতেও পারেন বেল। ইয়ন মরগ্যান ও অ্যালেক্স হেলস নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন। শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজে জেমস ভিঞ্চ, গ্যারি ব্যালেন্স ও নিক কম্পটন ভালো করতে পারেনি। তিন ক্রিকেটারের যে কেউ জায়গা হারাতে পারেন।

আন্তর্জাতিক ক্যারিয়ারে ২২টি সেঞ্চুরি সহ বেলের ৭ হাজার ৭২৭ রান রয়েছে। তবে বেশ কিছুদিন থেকেই প্রথম শ্রেনির ক্রিকেটে তেমন ভালো যাচ্ছে না বেলের। ওয়ারউইকশায়ারের হয়ে ৯ ইনিংসে মাত্র ১৬৫ রান করেছেন।

কিন্তু, কাউন্টিতে ন্যাটওয়েস্ট ব্লাস্ট টি-টোয়েন্টি টুর্নামেন্টে ওয়ারউইকশায়ারের হয়ে দুর্দান্ত মৌসুম পার করেছেন বেল। ১৪ ইনিংসে পাঁচটি হাফ-সেঞ্চুরি সহ রান করেছেন ৪৮৯ রান।

বললেন, ‘আমি জানি ইংল্যান্ডের হয়ে খেলাটা কি। আমি জানি ইংল্যান্ড টপ অর্ডারে কাজ করা এবং রান করা কতটা কঠিন। এজন্য আমি ওয়ারউইকশায়ারে সেই কাজটাই করছি। প্রতিটি মিনিট আমি চিন্তা করছি আমার কি উচিত এবং কাজটা আমি তাৎক্ষণিক করে নিচ্ছি।’

শুক্রবার আসন্ন বাংলাদেশ সফরকে সামনে রেখে দল ঘোষণা করবে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য ১৭ সদস্যের ও তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্যে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করতে পারে ইসিবি।

সূত্রঃ বিডিলাইভ২৪

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4142
Post Views 275