MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

শরীরের বিভিন্ন অংশে সাদা দাগ থেকে মুক্তির সহজ পদ্ধতি

In রূপচর্চা/বিউটি-টিপস - Sep 16 at 10:59am
শরীরের বিভিন্ন অংশে সাদা দাগ থেকে মুক্তির সহজ পদ্ধতি

হরমোনারে বিভিন্ন সমস্যার কারণে প্রায়ই আমাদের ত্বকে নানারকম সমস্যা দেখা যায়। প্রায়ই আমাদের বা আমাদের আশেপাশের লোকেদের চামড়ায় সাদা সাদা দাগ হয়ে যেতে দেখি। অনেক ডাক্তার দেখিয়েও ত্বকের এই সাদা দাগ থেকে মুক্তি পাওয়া যায় না।

শুধু হাতেই নয়, শরীরের বিভিন্ন অংশে যেমন, হাতে, ঘাড়ে, গলায়, কনুইতে এমনকি সারা শরীরেও এরকম সাদা দাগ হয়ে যেতে দেখা যায়। তবে এই অসুখ যে একেবারেই সারে না তা নয়। ঘরোয়া এমন কিছু উপায় রয়েছে, যা নিয়মিত অভ্যাস করলে এই দাগ থেকে মুক্তি পাওয়া যায়। দেখে নিন ঘরোয়া সেই উপায়গুলি….

১. নারকেল তেল : চেহারা সুন্দর হলেও ত্বকের এরকম সাদা দাগের জন্য আমরা পরিচিত অপরিচিত লোকেদের সামনে হীনমন্যতায় ভুগি। এই দাগ সারানোর জন্য নারকেল তেল খুবই উপকারী একটি উপাদান। প্রতিদিন ওই স্থানে নারকেল তেল লাগালে ধীরে ধীরে সাদা দাগগুলি মিলিয়ে যায়।

২. আদা : আদা আমাদের শরীরের জন্য খুবই উপকারী একটি উপাদান। আদার অনেক গুণ রয়েছে। ত্বকে সাদা দাগ হওয়ার এই সমস্যা থেকে প্রতিকার পাওয়ার জন্য আদার রস খেতে পারেন। এবং দাগ হয়ে যাওয়া জায়গায় আদার রস লাগাতেও পারেন। আদার রস রক্ত সঞ্চালনে সাহায্য করে।

৩. কপার : ত্বকের এই সমস্যা থেকে মুক্তি পেতে কপারের পাত্রে জল রেখে কালি পেটে সেই জল খান। তবে মনে রাখবেন, এই জল কপারের পাত্রে সারারাত রেখে তবেই খাবেন।

৪. লাল মাটি : ত্বকের সাদা দাগ কমাতে লাল মাটি খুবই উপকারী। এতে প্রচুক পরিমানে কপার থাকে। আদার রসের সঙ্গে এই লাল মাটি ভালো করে মেশান। তারপর সেই মিশ্রন ক্ষতিগ্রস্থ জায়গায় লাগান।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3925
Post Views 139