MysmsBD.ComLogin Sign Up

জেনে নিন বিখ্যাত বলিউড তারকাদের প্রকৃত নাম

In বিবিধ বিনোদন - Sep 16 at 8:30am
জেনে নিন বিখ্যাত বলিউড তারকাদের প্রকৃত নাম

ক্যারিয়ারের সুবিধার্থে সিনেমা জগতে অনেকেই নাম পরিবর্তন করে থাকেন। কেউ বা আবার নামের অংশটি কেটে ছোট করে ফেলেন। বলিউডে এইরকম ঘটনা অহরহ। জেনে নেয় কিছু বলিউড তারকার প্রকৃত নাম-

সালমান খান: কোটি ভক্তের মন জয় করে নেওয়া সালমান খানের প্রকৃত নাম আব্দুল রশীদ সেলিম সালমান খান। ক্যারিয়ারের সুবিধার্থে নামটি ছোট করে সালমান খান করা হয়।

ক্যাটরিনা কাইফ: ইংল্যান্ডের কুইন এলাকায় বেড়ে ওঠা এ বলিউড তারকা শুরুতে ‘ক্যাট টুরকোটে’ নামে পরিচিত ছিলেন। বলিউডে বিপুল জনপ্রিয়তা পাওয়া এ অভিনেত্রী এখন ক্যাটরিনা কাইফ নামে পরিচিত।

হৃতিক রোশন: হার্টথ্রব হৃতিক রোশনের আসল নাম হৃতিক নাগরাথ। তার দাদার নাম রোশন। আর বংশ পরম্পরায় সেই নামটি হৃতিকের সঙ্গে যুক্ত করে দেন পরিবারের সদস্যরা।

প্রীতি জিনতা: বলিউড তারকা প্রীতি জিনতার প্রকৃত নাম ‘প্রিথম সিং জিনতা’। তার বাবা-মায়ের দেওয়া নাম এটি।

শহিদ কাপুর: ‘চকলেট বয়’ শহিদ কাপুরের প্রকৃত নাম শহিদ খাট্টার। সম্ভবত কাপুর নামের সঙ্গে বলিউডের দীর্ঘদিনের চেনাজানার কারণে নিজের নামের প্রথম অংশের সঙ্গে এ টাইটেল জুড়েছিলেন তিনি।

সাইফ আলি খান: নবাব পরিবারের সন্তান সাইফের প্রকৃত নাম সাজিদ আলি খান।

রণবীর সিং: বলিউডের নতুন প্রজন্মের অভিনেতা রণবীর সিং। একসময় তিনি নাকি রণবীর ভাবনানি নামে পরিচিত ছিলেন। সমসাময়িক বলিউডপাড়ার সঙ্গে খাপ খাওয়াতে নামের পরের অংশটি পাল্টেছিলেন তিনি।

অক্ষয় কুমার: ‘খিলাড়ি’ খ্যাত তারকা অক্ষয় কুমারের আগের নাম ছিল রাজিব হারিওম ভাটিয়া।

অজয় দেবগন: বলিউড তারকা অজয় দেবগনের প্রকৃত নাম বিশাল দেবগন।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4121
Post Views 281