MysmsBD.ComLogin Sign Up

যৌন হেনস্তার শিকার তাপসী পান্নু

In বিবিধ বিনোদন - Sep 15 at 4:17pm
যৌন হেনস্তার শিকার তাপসী পান্নু

ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী তাপসী পান্নু। বলিউডেও একাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। বলিউডে মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত `পিঙ্ক` সিনেমাটি। এতে অমিতাভ বচ্চনের বিপরীতে দেখা যাবে তাকে। নারীদের যৌন হেনস্তা নিয়ে তৈরি করা হয়েছে এ সিনেমা।

বাস্তব জীবনেও যৌন হেনস্তার শিকার হয়েছিলেন এই অভিনেত্রী। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে তাপসী জানিয়েছেন, দিল্লিতে বড় হয়েছেন তিনি। যত দিন যাচ্ছে দিল্লিতে বেড়ে উঠছে ইভ টিজারদের সংখ্যা। ১৯ বছর বয়স থেকে তিনি নিজস্ব গাড়ি ব্যবহার করেন। কলেজ জীবনে তিনি বাসে যাতায়াত করতেন। কলেজের বাসে অনেকবারই শ্লীলতাহানির শিকার হয়েছেন তিনি। শুধু বাস নয়, বিভিন্ন উৎসবেও জনবহুল এলাকায় গেলে আপত্তিকর স্থানে হাত দিত ইভ টিজাররা। প্রায়ই তার সঙ্গে এই ঘটনাগুলো ঘটত বলে জানিয়েছেন তাপসী।

এ জন্য তিনি সমাজব্যবস্থাকে দায়ী করেছেন। তাপসী বলেন, আসলে ছোট থেকেই কী করা উচিত, আর কী করা উচিত নয়, তার একটা তালিকা পরিবার থেকে ধরিয়ে দেওয়া হয়েছিল তার হাতে। তাই পরিস্থিতি থেকে পালিয়ে যেতেন তিনি। যে কারণে তখন প্রতিবাদ করতে সংকোচ হতো। বিষয়টিকে নিজের দোষ হিসেবেই ভাবছেন তাপসী।

তাপসী বলেন, পুরুষতান্ত্রিক সমাজে ছোট থেকেই নারীদের চারপাশে একটা বেড়া বেঁধে দেওয়া হয়। কিন্তু পুরুষদের ক্ষেত্রে কোনো বাধাই নেই। বর্তমানে ‘পিঙ্ক’ সিনেমার প্রচারের জন্য ব্যস্ত সময় পার করছেন তাপসী। আগামীকাল বলিউডে মুক্তি পাবে সিনেমাটি। এতে একজন উকিলের ভূমিকায় দেখা যাবে তাকে।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6748
Post Views 343