MysmsBD.ComLogin Sign Up

আমি নাকি ‘লেসবিয়ান’ হয়ে গেছি : নার্গিস ফাখরি

In বিবিধ বিনোদন - Sep 15 at 10:18am
আমি নাকি ‘লেসবিয়ান’ হয়ে গেছি : নার্গিস ফাখরি

ইতোমধ্যে বেশ কিছু হিট সিনেমায় অভিনয় করলেও নিজের নামের পাশে অভিনেত্রী তকমাটা কিছুতেই সংযোজন করতে পারছেন না নার্গিস ফাখরি। উদ্দাম যৌনতা আর শরীরি আবেদনের অপর নাম হয়ে আছেন নার্গিস। সুপারস্টার রণবীর কাপুরের সঙ্গে ‘রকস্টার’ দিয়ে শুরু করে ‘কিক’, আজহারউদ্দিনের জীবনী নিয়ে ‘আজহার’, ‘হাউসফুল ৩’ ,’ঢিসুম’সহ পাঁচ বছরে ১১ সিনেমায় অভিনয় করার পর এখন তার অবস্থান কী?

কিছুদিন আগে গুজব রটেছিল তিনি নাকি বলিউড ছেড়ে জন্মস্থান আমেরিকায় চলে যাচ্ছেন। এর পেছনে শক্ত কারণ হিসেবে মিডিয়া দাঁড় করাল উদয় চোপরার সাথে বিচ্ছেদ। কিন্তু নার্গিস ঘোষণা দেন যে খবরটি আসলে মিথ্যা। তিনি চিকিৎসার জন্য আমেরিকা গিয়েছেন। কেমন আছেন তিনি, কী করছেন বা ভাবছেন-এসব নিয়েই সম্প্রতি একটা ইংরেজী দৈনিকে দেওয়া তার সাক্ষাতকারের চুম্বক অংশ তুলে ধরা হলো.....

ভিন্ন একটি পরিবেশ থেকে ভারতে এসে সাংস্কৃতিক পরিবর্তনের বিষয়টি আপনি কীভাবে নিয়েছেন?
একটি ভিন্ন পরিবেশে এসে কাজ করতে অবশ্যই কিছু সমস্যা তৈরি হয়। আমার সামনে অনেক প্রতিবন্ধকতা ছিল। এখানে এসে এদেশের সংস্কৃতির সাথে পরিচিত হতে হয়েছে। পোশাক-আশাকের সাথে মানিয়ে নিতে হয়েছে। অনেকেই বলেছেন, “এখানে তোমার হবে না।” কিন্তু আমি যেন প্রতিজ্ঞা করেছিলাম যে বলিউডে আমি নিজের একটা অবস্থান তৈরি করবই। শেষ পর্যন্ত আমি সেটা পেরেছি।

‘আজহার’-এ সুপার কিসার ইমরান হাশমির সঙ্গে চুমুর দৃশ্যগুলোতে কি আপনার কোন অস্বস্তি হয়েছিল?
আমার লজ্জা লেগেছিল ঠিকই। ইমরান হাশমি খুবই প্রফেশনাল এবং সুপার কিসার তো বটেই! ইমরান প্রফেশনাল বলেই অন্য কোনো রোমাঞ্চ তৈরি হয়নি। আমি নিজেকে বলেছি, রিলাক্স কর আর নিজের কাজ করে যাও। তাই খুব ভালভাবেই আমি উৎরে গিয়েছিলাম (হাসি)।

অনেক অভিনেত্রীই বিয়ের পর অনস্ক্রিন চুমু খেতে চান না। আপনিও কি বিয়ের পর এমন করবেন?
এটা নির্ভর করছে আমি কাকে বিয়ে করব তার উপর। সে যদি এটা পছন্দ না করে তবে করব না। তার মতামতকেও তো গুরুত্ব দিতে হবে। কিন্তু যদি আমি শুধু দৈহিক সুখের জন্যই বিয়ে করি তবে তো এসব কোন বিষয়ই নয়। আমেরিকায় যেমন রগরগে যৌনদৃশ্য দেখানো হয়; এখানে তো সব সম্ভব নয়। তবে আমি এমন একজনকেই জীবনসঙ্গী হিসেবে বেছে নেব যে আমাকে বুঝতে পারবে।

চরিত্রের প্রয়োজনে কি আপনি নগ্ন হতে রাজী আছেন?
এই দেশে যদি একটু ক্লিভেজ দেখানো হয় তবেই তা নিয়ে হায় হায় রব উঠে। এটা আমার কাছে ভীষণ অদ্ভুত লাগে। এটা কোন ধরণের মানসিকতা? আমেরিকার মত উন্নত দেশে নগ্নতা অস্বাভাবিক কিছু নয়। কিন্তু উপমহাদেশে তা ভয়াবহ ব্যপার। তাই দর্শকদের কথা মাথায় রেখেই আমি এ ধরণের প্রস্তাবে ‘না’ বলে দিব।

সঙ্গীতা আজহারউদ্দিনের দ্বিতীয় স্ত্রী ছিলেন। আপনি যদি বিবাহিত কারও প্রেমে পড়েন কেমন হবে সেই সময়টা?
দেখুন আমার এ বিষয়ে কোনো অভিজ্ঞতা নেই। আমি যাদের সঙ্গে চলাফেরা করি তারা অতিরিক্ত বন্ধুভাবাপন্ন। কিন্তু আমি সবসময় তাদের বৈবাহিক অবস্থা সম্পর্কে খোঁজ রাখি। যদি তারা বন্ধুত্বের চাইতে বেশি কিছু চাওয়ার চেষ্ঠা করে তবে আমি কেটে পড়ি। আমি নিজেকে কোনো বিব্রতকর পরিস্থিতিতে ফেলতে রাজী নই। আমি আমার মত। আর কারও সম্পর্কে মন্তব্য করতে চাই না।

আপনি কি উদয় চোপড়া এবং আপনার মধ্য সম্পর্কের বিষয়টি পরিস্কার করবেন?
এটা যেন একটি নিরন্তর চলমান গল্প হয়ে গেছে। আমি যেন সবার কাছে হাসির খোরাক হয়ে গেছি। এমনটা তো কখনও দেখিনি। শুধু এই বিষয়টি নয়; পত্রিকায় দেখি আমি নাকি শহীদ কাপুরের সঙ্গে প্রেম শুরু করেছি! আরেকটি পত্রিকায় লিখেছিল আমি নাকি ‘লেসবিয়ান’ হয়ে গেছি! এগুলো দেখে আমি হাসব না কাঁদব বুঝতে পারি না। তবে প্রচন্ড রাগ হয়। আমি পরিস্কার বলে দিতে চাই, এসবের কোনটাই সত্য নয়।

তবে কি উদয় আপনার সাথে প্রেম করতে চেয়েছে আপনি সম্মত হননি?
সে একজন পছন্দ করার মতই মানুষ। আপনারা আমার অন্য বন্ধুদের চেনেন না কারণ তারা বিখ্যাত নয়। তারাও আমাকে ভীষণ ভালবাসে। আমিও তাদেরকে ভালবাসি। উদয় আমার কাছে এর চাইতে বেশি কিছু নয়।

সম্পর্কের বিষয়ে আপনার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ উপদেশ কোনটি? কার কাছ থেকে এই উপদেশ পেয়েছিলেন?
ওহ মাই গড! আমি অন্যের উপদেশ নিয়ে কখনই চলি না। আসলে মানুষজন জানেই না যে তারা কী বলতে চায়। আমি নিজের উপর বিশ্বাস রাখি। কিছু করতে হলে নিজের উপর আস্থা রাখা এবং নিজেকে ভালবাসা জরুরী। আগে আমার মা আমাকে বলতেন কেউ আমাকে বিয়ে করবে না। কারণ আমি নিজেই নাকি নিজের ‘বস’। এখন আমি বুক ফুলিয়ে বলতে পারি “হ্যাঁ আমি নিজেই আমার ‘বস’। কারণ আমি আমার সব খরচ নিজেই জোটাতে পারি। আমি ‘বস’ কারণ আমি পড়াশোনা জানি। অভিনয় ছাড়লেও কোনো পেশা বেছে নিতে আমার সমস্যা হবে না।

আপনি কেমন পুরুষ পছন্দ করেন?
প্রদর্শনবাদী নয় এমন পুরুষ। যারা টাকার গরম দেখায় না কিংবা অর্থের মূল্যে সবকিছুর বিচার করে না এমন পুরুষ। জানিয়ে রাখি, আমার সব ছেলেবন্ধুই এইরকম।

আপনি বলেছিলেন সেক্স কমোডি মুভিতে অভিনয় করতে চান। তবে সেটা আমেরিকায়। ভারতে কেন নয়?
কারণ সাংস্কৃতিক পার্থক্য। আমেরিকা আর ভারতের সংস্কৃতি এক নয়। এখানে সেক্সি কমোডির অন্য মানে করা হয়। আর ভাষাটাও বেশ গোলমেলে। হয়তো সেক্স কমোডির জন্য উপযুক্ত নয়। ‘আমেরিকান পাই’-এ যেমন টিনেজারদের দিয়ে পরীক্ষা-নীরিক্ষা করা হয়েছিল এখানে তেমনটা সম্ভব নয়। এখানে সেক্স কমোডির নামে যা হয় তা অখাদ্য। এখানকার সংস্কৃতি আমার কাছে হাস্যকর লাগে; কিংবা আমি এই সংস্কৃতির কাছে হাস্যকর!

আপনার চোখে বলিউডের সবচেয়ে হটেস্ট অভিনেতা কে?
আমি আসলে দর্শনবিচারী নই। বরুণ ধাওয়ানের সঙ্গে স্ক্রিন শেয়ার করতে ভাল লাগে। তার সঙ্গে দারুণ কিছু সময় কেটেছে। আর একজন হলেন সালমান খান। তিনি খুবই হ্যান্ডসাম। সবসময় নিজেকে সুন্দর ও পরিপাটি রাখেন। আমি ওনার ভক্ত।

আপনার সমসাময়িকদের মাঝে এমন কেউ কি আছে যাকে দেখে আপনি অনুপ্রাণিত হন?
বরুণ। সে সত্যিই অসাধারণ। সে খুবই ভাল একজন অভিনেতা এবং খুবই পরিশ্রমী। একই সঙ্গে সে খুব বড় হৃদয়ের মানুষ। সে গণমানুষের মানুষ। মানুষ বরুণকে খুব ভালবাসে। তাকে মাঝেমধ্যে দেশের প্রেসিডেন্ট বা এমন কিছু মনে হয়। (হাসি) মজা করলাম। কিন্তু সে সত্যিই অসাধারণ। বরুণই আমার অনুপ্রেরণা।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6727
Post Views 475