MysmsBD.ComLogin Sign Up

প্রথম ডেটে কার বিল দেওয়া উচিত?

In লাইফ স্টাইল - Sep 14 at 3:49pm
প্রথম ডেটে কার বিল দেওয়া উচিত?

ডেটিংয়ে কার টাকা খরচ করা উচিত, এ বিষয়টি আমরা যেভাবে দেখি সবাই সেভাবে দেখে না। তাই এ প্রশ্নের উত্তর দেওয়ার আগে এ বিষয়টি মাথায় রাখা উচিত যে, আগের মতো এখন আর মানুষ প্রাচীন ধ্যান-ধারণায় বিশ্বাসী নয়। নারীরা এখন আগের তুলনায় অনেক বেশি সামনে এগোতে চাইছেন।

প্রথম ডেটে কার বিল দেওয়া উচিত এ প্রশ্নের উত্তর দেওয়ার আগে কয়েকটি বিষয় জেনে নিতে হবে। এক্ষেত্রে মূল বিষয় হলো, কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা যেন না ঘটে সেজন্য প্রস্তুত থাকা।

• ডেটিংয়ের ক্ষেত্রে কয়েকটি বিষয়ে মনোযোগী হতে হবে। এগুলো হলো......

সাশ্রয়ী স্থানে ডেটিং
এ বিষয়টি জেনে রাখা উচিত যে, নিজের সাধ্যের অতিরিক্ত ব্যয় হয় যেখানে সেখানে ডেটিংয়ের কোনো মানে হয় না। আপনার অবশ্যই নিজের পকেটের খরচে খাওয়া যায় এমন কোনো স্থানে যাওয়া উচিত। এক্ষেত্রে আপন ঐতিহ্যবাহী কোনো রেস্টুরেন্টে যেতে পারেন, যেখানে মজাদার খাবার পাওয়া যায় আবার দামও নাগালের মধ্যে।

বিল কে দেবেন
খাবারের বিল দেওয়ার বিষয়টি খুব একটা গুরুত্বপূর্ণ হবে না, যদি বিষয়টি আপনার খুব একটা গায়ে না লাগে। এক্ষেত্রে মনে রাখতে হবে, যে আমন্ত্রণকারী তিনিই বিল দেওয়ার ক্ষেত্রে এগিয়ে যাবেন। আপনি যদি আমন্ত্রণ করেন তাহলে আপনারই সবার আগে বিলের বিষয়টি মাথায় রাখতে হবে। এছাড়া ডেটিংয়ের ক্ষেত্রে পুরুষ যদি নারীকে আমন্ত্রণ জানায় তাহলে তারই বিল দেওয়া উচিত।

নিয়মিত খাওয়ার ক্ষেত্রে
আপনার যদি নিয়মিত খাওয়ার বিষয়টি মেনে চলেন তাহলে এটি কততম খাবার, তার ওপর বহু বিষয় নির্ভরশীল। ধরুন আপনি অন্যজনকে আমন্ত্রণ করে খাওয়ালেন এবং পরবর্তীতে আপনারা আবার একত্রে খাওয়ার বিষয়টি মেনে চললেন। এভাবে প্রথম দুইবার আপনি যদি বিলও দেন তাহলে তৃতীয়বার আপনি আশা করতে পারেন যে, এবার বিলটি তার দেওয়া উচিত।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6736
Post Views 331