MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

এক বছরে দুবার বরখাস্ত!

In ক্রিকেট দুনিয়া - Sep 14 at 10:12am
এক বছরে দুবার বরখাস্ত!

২০১৫ সালের সেপ্টেম্বরে ফিল সিমন্সকে কোচের পদ থেকে বরখাস্ত করেছিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (ডব্লিউআইসিবি)। এরপর চলতি বছর আবার তাকে নিয়োগ দেওয়া হয়।

কিন্তু বেশি দিন চাকরি করার সুযোগ পেলেন না ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন এই ক্রিকেটার। আবারও তাকে বরখাস্ত করা হয়েছে। ফলে এক বছর সময়ের মধ্যে তিনি দুবার বরখাস্ত হলেন।

গত বছর দল নিয়ে প্রকাশ্যে বাজে মন্তব্য করায় সিমন্সকে বরখাস্ত করা হয়েছিল। এবার ভিন্ন কারণে। ‘সংস্কৃতি এবং কৌশলগত পদ্ধতির মধ্যে পার্থক্য’ থাকায় তাকে সরিয়ে দিয়েছে ডব্লিউআইসিবি।

গত ১০ সেপ্টেম্বর বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। মঙ্গলবার এক চিঠিতে সিমন্সকে বরখাস্তের বিষয়টি জানিয়ে দেওয়া হয়।

সিমন্সের অধীনে ওয়েস্ট ইন্ডিজের নজরকাড়া কোনো সাফল্য নেই। ১৪ টেস্টে জয় পেয়েছে মাত্র একটিতে। কিছুদিন আগেই ভারতের বিপক্ষে ঘরের মাঠে ২-০ ব্যবধানে সিরিজ হেরেছে।

চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। ওই দলের অধিনায়কসহ টিম ম্যানেজম্যান্টের কেউই এখন ডব্লিউআইসিবির সঙ্গে নেই। সিমন্সকে বরখাস্তের আগে অধিনায়ক ড্যারেন স্যামি ও বোলিং কোচ কার্টলি অ্যামব্রোসকে সরিয়ে দেওয়া হয়। নির্বাচক কোর্টনি ওয়ালশ বাংলাদেশের বোলিং কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন।

ত্রিনিদাদের সিমন্স ১৯৮৭-১৯৯৯ সাল পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২৬ টেস্ট এবং ১৪৩টি ওয়ানডে খেলেছেন। কিছু দিন জিম্বাবুয়ের দায়িত্ব পালনের পর ২০০৭ সাল থেকে আয়ারল্যান্ড দলের কোচের দায়িত্ব পালন করেন সিমন্স। এরপর ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের দায়িত্ব নেন।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6818
Post Views 334