MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

যেখানে শীর্ষ দশে বাংলাদেশের চার ক্রিকেটার

In ক্রিকেট দুনিয়া - Sep 13 at 8:47pm
যেখানে শীর্ষ দশে বাংলাদেশের চার ক্রিকেটার

২০১৬ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ব্যাটিংয়ে সবচেয়ে বেশি সময় ক্রিজে ছিলেন কোন ক্রিকেটার?

এক নজরে তা দেখে নেওয়া যাক :
বিরাট কোহলি (৬৩৯ মিনিট), সাব্বির রহমান (৫২২), কেন উইলিয়ামসন (৪০৩), রোহিত শর্মা (৩৮৪), তিলকারত্মে দিলশান (৩৬৬), তামিম ইকবাল (৩৬৩), নূর আলী জারদান (৩৫৭), দিনেশ চান্দিমাল (৩৫২), সাকিব আল হাসান (৩২৮), সৌম্য সরকার (৩২৩)।

তালিকায় সবচেয়ে বেশি সংখ্যক ক্রিকেটার বাংলাদেশের। সাব্বির, তামিমের সঙ্গে আছেন সাকিব ও সৌম্য। বাংলাদেশ এ বছর এখন পর্যন্ত ওয়ানডে ও টেস্ট খেলেনি। ১৬টি টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ।

বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে শীর্ষে রয়েছেন সাব্বির রহমান। টি-টোয়েন্টি স্পেশালিস্ট এ বছর টি-টোয়েন্টিতে দারুণ পারফরম্যান্স করেছেন। ১৬ ম্যাচে ৫২২ মিনিট ক্রিজে ছিলেন সাব্বির। ৩৬৩ বলে ১২৭.৫৪ স্ট্রাইক রেটে সাব্বির করেছেন ৪৬৩ রান। ১৩ ছক্কা ও ৪৬ চারে ইনিংসগুলো সাজিয়েছেন মারকুটে ব্যাটসম্যান। তামিম ইকবালও কম যাননি। ১১ ম্যাচে ৩৬৩ মিনিট ক্রিজে থেকে তামিম রান করেছেন ৩৬৮। নয়ে থাকা সাকিব আল হাসান ১৬ ম্যাচে ৩২৮ মিনিট ক্রিজে ছিলেন। রান করেছে ২৬০। পাশাপাশি বোলিংয়ে ২০ উইকেট পেয়েছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। সব শেষে থাকা সৌম্য সরকার ১৬ ম্যাচে ৩২৩ মিনিট ক্রিজে ছিলেন। রান করেছেন ২৫৫।

তবে তালিকার সবার উপরে বিরাট কোহলি। সময়ের চাহিদা পূরণ করা এ ক্রিকেটার শীর্ষে থাকবে এটা অনুমিতই ছিল। ১৩ ম্যাচে ৬৩৯ মিনিট ক্রিজে ছিলেন ভারতের টেস্ট অধিনায়ক। ৭ হাফসেঞ্চুরিতে রান করেছেন ৩২৫। ভারতের আরেক ক্রিকেটার রোহিত শর্মাও আছেন এ তালিকায়। চারে অবস্থান করা রোহিত শর্মা সমান সংখ্যক ম্যাচে ৩৮৪ মিনিট ব্যয় করেছেন।

শ্রীলঙ্কার দুই ক্রিকেটারও আছেন। সদ্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাওয়া তিলকারত্মে দিলশান রয়েছেন রোহিত শর্মার পরই। ১২ ম্যাচে ৩৬৬ মিনিট ক্রিজে ছিলেন দিলশান। আটে থাকা দিনেশ চান্দিমাল ১৪ ম্যাচে ক্রিজে ছিলেন ৩৫২ মিনিট।

নিউজিল্যান্ড ও আফগানিস্তানের একজন করে ক্রিকেটার এ তালিকায় আছেন। তিনে থাকা কেন উইলিয়ামসন ১০ ম্যাচে ৪০৩ মিনিট এবং সাতে থাকা নূর আলী জারদান ৮ ম্যাচে ৩৫৭ মিনিট ক্রিজে ছিলেন।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6825
Post Views 1130