MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

আফ্রিদির আন্তর্জাতিক ক্যারিয়ারের সমাপ্তি

In ক্রিকেট দুনিয়া - Sep 12 at 6:35pm
আফ্রিদির আন্তর্জাতিক ক্যারিয়ারের সমাপ্তি

গত ২০১৫ সালের বিশ্বকাপ দিয়ে ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলে দেয়া শহীদ আফ্রিদি এর আগেও অনেকবার অবসরের ঘোষণা দিয়ে ফিরে এসেছেন। এবার তিনি আবারও তার অবসরের খবর পাওয়া গেলো, আর সেটা টি-টোয়েন্টি ক্রিকেটে।

জানা গেছে, সংযুক্ত আরব আমিরাতের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়েই ২০ বছরের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানবেন তিনি। পাকিস্তানের জাতীয় নির্বাচক কমিটির এক সদস্য জানিয়েছেন, ৩৬ বছর বয়সী আফ্রিদি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে একটি ‘ফেয়ারওয়েল’ ম্যাচের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) দুয়ারে কড়া নেড়েছেন।

তবে এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বোর্ড সভাপতি শাহরিয়ার খান। এই মুহূর্তে তিনি চিকিৎসার জন্য লন্ডনে অবস্থান করছেন। তবে, নির্বাচক প্যানেলের ওই সদস্য মনে করছেন আফ্রিদি বিদায়ের একটা সুযোগ অন্তত পাবেন।

পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের হয়ে ৯৮ টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৯৭ টি উইকেটের সাথে ১৮ গড়ে ১৪০৫ রান করেছেন তিনি। পাকিস্তানকে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা এনে দেওয়ার পেছনেও বড় কারিগর ছিলেন তিনি।

টি-টোয়েন্টিতে জাতীয় দলের হয়ে ৪৩ ম্যাচে অধিনায়কত্ব করা আফ্রিদি জিতেছেন ১৯ টি ম্যাচ। সর্বশেষ এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার জের ধরে অধিনায়কত্বের পাশাপাশি দলে জায়গাও হারান আফ্রিদি। অধিনায়ক করা হয় উইকেটরক্ষক ব্যাটসম্যান সরফরাজ আহমেদকে।

তথ্যসূত্রঃ দি এক্সপ্রেস ট্রিবিউন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6760
Post Views 686