MysmsBD.ComLogin Sign Up

'নীরু ভেদা' থেকে হয়ে গেলেন 'রাখি সাওয়ান্ত'

In বিবিধ বিনোদন - Sep 12 at 6:14pm
'নীরু ভেদা' থেকে হয়ে গেলেন 'রাখি সাওয়ান্ত'

রাখি সাওয়ান্ত। বলিউড তাকে এই নামেই চেনে। কিন্তু তার আসল নাম নীরু ভেদা। তার মা পরে আনন্দ সাওয়ান্তকে বিয়ে করলে তিনি নাম বদল করেন। তার এবারের টার্গেট সানি লিওন। তবে, এই প্রথন নয়। এর আগেও রাখি সানিকে দেশ ছেড়ে চলে যাওয়ার কথা বলেছিলেন। কন্ট্রোভার্সি যেন রাখি সাওয়ান্তের সমার্থক। হিরো থেকে জ়িরো কাউকে নিয়েই মন্তব্য করতে পিছু হটেন না। তবে টাইপকাস্ট হতে চান না রাখি। বলিউডে হাতেগোনা কয়েকটা ছবিতে রাখি সাওয়ান্তকে দেখা গেলেও তিনি সব সময় লাইম লাইটে থাকেন। হয় বিবাদ না হলে বেঁফাস কোনো মন্তব্য করে আলোচনার কারণ হয়ে ওঠেন। ১৯৯৭-এ 'অগ্নিচক্র' ছবি দিয়ে ক্যারিয়ার শুরু করেন রাখি। তবে তখন তার নাম ছিল রুহি সাওয়ান্ত।

এরপর 'জোরু কা গুলাম', 'জিস দেশ মে গঙ্গা রহতা হ্যায়' এর মতো বেশ কিছু লো-বাজেট ছবিতে অভিনয় করেন। অভিনেত্রী হিসেবে কখনও কোনো গুরুত্বপূর্ণ চরিত্রে তাকে দেখা যায়নি। বরং আইটেম ডান্সার হিসেবে বেশি সফল বলিউডের এই বিতর্কিত অভিনেত্রী। ২০০৩ এ 'চুরা লিয়া হ্যায় তুমনে' ছবিতে আইটেম ডান্সার হিসেবে ব্রেক পান রাখি। এরপর বেশ কিছু হিট আইটেম সংয়ে ও মিউজিক অ্যালবামে ডান্সার রাখিকে দেখা যায়। ২০০৬ সালে বড়পর্দা থেকে রাখির ছোটপর্দায় প্রবেশ। বিগ বসে টপ ৪ পর্যন্ত পৌঁছেছিলেন। এখানেই শেষ নয়। তিনি টেলিভিশনের আরও আলোচ্য বিষয় হয়ে ওঠেন ২০০৯ এ। নিজের জীবনসঙ্গী খুঁজতে রিয়ালিটি শোয়ে অংশ নেন। 'রাখী কা সয়ম্বর' থেকে নিজের পার্টনারকে খুঁজে পেলেও সে সম্পর্ক বেশিদিন টেকেনি।

বলিউড ও রাজনীতির সম্পর্ক অনেক দিনের। ২০১৪ সালে সেই সম্পর্কের পথেই হাঁটেন রাখি। লোকসভা নির্বাচনে প্রার্থী হন এবং নিজের দল 'রাষ্ট্রীয় আম পার্টি' তৈরি করেন। তবে নির্বাচনের রিপোর্ট কার্ডে মুখ থুবড়ে পড়ায় তিনি 'রাষ্ট্রীয় আম পার্টি' ছেড়ে 'রিপাবলিকান পার্টি অফ ইন্ডিয়া'য় যোগ দেন। গায়ক মিকা সিংয়ের সঙ্গে সম্পর্কে ছিলেন রাখি। কিন্তু বিতর্ক তার প্রেমকেও রেহাই দেয়নি। মিকা সিং জনসমক্ষে জোর করে তাকে চুমু খেলে তা নিয়ে এক চরম বিবাদ বাধান রাখি।

সম্প্রতি আরও এক কাণ্ড ঘটিয়ে ফের আলোচনায় ফিরেছেন রাখি সাওয়ান্ত। এবার আবার এই কাণ্ডের নায়ক স্বয়ং ভারতের প্রধানমন্ত্রী। নরেন্দ্র মোদির ছবির প্রিন্টের একটি পোশাক পরেন তিনি। সেই পোশাকে রাখির গোটা শরীরজুড়েই রয়েছেন প্রধানমন্ত্রী। যা নিয়ে বিতর্ক দানা বাঁধে। রাখির এই কাজের জন্য মীরাট আদালতে তার বিরুদ্ধে মামলাও দায়ের হয়। গল্পের বাইরে গিয়ে এবার বলিউডের ড্রামা কুইন ছবির লিড রোলে। শিনা বোরা হত্যাকাণ্ড নিয়ে তৈরি ছবি 'এক কাহানি জুলি কি'তে ইন্দ্রাণীর চরিত্রে রয়েছেন রাখি। এখানেও ড্রামা কুইনের ড্রামা রয়েছে। সেন্সর বোর্ড এই ছবিকে A সার্টিফিকেট দিলে তা মোটেও পছন্দ হয়নি রাখির। এ নিয়ে তিনি বেশ সরবও হয়েছিলেন। কাজ যাই করুন না কেন বিতর্কে জড়ানোয় এই অভিনেত্রী বলিউডের যেকোনো স্টারকে হার মানাবেন।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7055
Post Views 210