MysmsBD.ComLogin Sign Up

আজহারের পাশে দাঁড়ালেন ওয়াসিম ও আফ্রিদি

In ক্রিকেট দুনিয়া - Sep 11 at 2:20pm
আজহারের পাশে দাঁড়ালেন ওয়াসিম ও আফ্রিদি

জাভেদ মিয়াদাদ তো সাফ বলে দিয়েছিলেন, আজহার আলিকে ওয়ানডে অধিনায়ক করা ছিল ভুল। এখনই তাই আজহারকে সরিয়ে দেওয়ার দাবি তুলেছিলেন। ইংল্যান্ডের কাছে ওয়ানডে সিরিজে পাকিস্তানের বাজে হারের পর আজহারের বিরুদ্ধে দাঁড়িয়ে গিয়েছিলেন আরো কয়েকজন সাবেক পাকিস্তানি। কিন্তু দুই সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম ও শহীদ আফ্রিদি দাঁড়ালেন এই ওয়ানডে অধিনায়কের পাশে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সংযুক্ত আরব আমিরাতে আজহারকে নেতৃত্বের আরেকটি সুযোগ দেওয়া উচিৎ বলে মত তাদের।

"অধিনায়ক হিসেবে তার ২০-২২ ম্যাচের পরই আজহার আলির নেতৃত্ব নিয়ে সিদ্ধান্তে পৌঁছে যাওয়া আমার কাছে ন্যায়সঙ্গত বলে মনে হয় না। চূড়ান্ত বিচারের আগে যে কোনো অধিনায়ককে ৩০-৩৫ ম্যাচে নেতৃত্বের সুযোগ দেওয়া উচিৎ।" কিংবদন্তি ফাস্ট বোলার ওয়াসিম বলেছেন, "আজহার ওয়ানডেতে খেলোয়াড় হিসেবে পারফর্ম করেছে। এখন দলের নেতৃত্বই তার বড় চ্যালেঞ্জ। তাকে আরো সময় দেওয়া দরকার।"

ইংল্যান্ডের কাছে সম্প্রতি ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ ৪-১ এ হেরেছে পাকিস্তান। তাদের হারের ধরণগুলো ছিল বাজে। এমনকি এক ম্যাচে ৪৪৪ রান করে ওয়ানডেতে দলীয় সর্বোচ্চ রানের বিশ্ব রেকর্ডও গড়ে ইংলিশরা। তারপরও এখনই আজহারকে সরিয়ে টি-টোয়েন্টি অধিনায়ক সরফরাজ আহমেদের হাতে ওয়ানডের নেতৃত্ব তুলে দেওয়ার বিপক্ষে ওয়াসিম।

আরেক অধিনায়ক ইতিহাসের অন্যতম সেরা সীমিত ওভারের অল-রাউন্ডার আফ্রিদি চান ওয়ানডেতে আজহারের হাতেই থাকুক নেতৃত্বটা। "তাড়াহুড়ো করে সিদ্ধান্ত নেওয়ার কিছু নেই। খেলোয়াড় হিসেবে ওয়ানডেতে ভালো করেছে আজহার। সে ভালো অধিনায়ক কি না তা ঠিক করতে আরো সময় দেয়া দরকার তাকে।" সরফরাজের প্রসঙ্গ টেনে আফ্রিদি বলেছেন, "ওয়ানডে অধিনায়ক হিসেবে সে ক্লিক না করলে কি হবে? ভালো হবে আজহারকে কাজটা চালিয়ে নিতে দিলে। একই সময় অধিনায়ক হিসেবে সরফরাজকেও বিচার করা যাবে।"

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6972
Post Views 305