MysmsBD.ComLogin Sign Up

আয়ের দিক থেকে শীর্ষ ১০ ক্রিকেটার

In খেলাধুলার বিবিধ - Sep 11 at 2:05pm
আয়ের দিক থেকে শীর্ষ ১০ ক্রিকেটার

টেলিভিশন দর্শক জনপ্রিয়তার ভিত্তিতে ফুটবলের পরেই ক্রিকেটের অবস্থান। শুধু জনপ্রিয়তায়ই নয়,আয়ের দিক থেকেও ক্রিকেট অনেক খেলার চেয়ে এগিয়ে। বিশ্বজুড়ে ক্রিকেট তারকারা মোটা অঙ্কের আয় করে থাকেন।

তেমনি ১০ জন সর্বোচ্চ আয়ের ক্রিকেটারকে নিয়ে আমাদের এ আয়োজন। আইপিএল ও বিজ্ঞাপনী সংস্থার সৌজন্যে এ তালিকায় জায়গা করে নিয়েছেন ভারতীয় ৬ ক্রিকেটার। বাকি ৪ জন অস্ট্রেলিয়ান। ক্রিকেট বিশ্বে অনেকগুলো দেশ প্রতিনিধিত্ব করলেও সবোর্চ্চ আয়ের তালিকায় প্রতিনিধিত্ব করছেন এ দু`টি দেশের ক্রিকেটাররাই।

১. মহেন্দ্র সিং ধোনি
মহেন্দ্র সিং ধোনি ক্রিকেট ইতিহাসে একজন সফল অধিনায়ক। বেশি আয় করে থাকেন-এমন ক্রিকেটারের তালিকায় ১ নম্বরে আছেন ইন্ডিয়ান অধিনায়ক। এছাড়া, ফোর্বস সাময়িকীর তথ্যমতে তিনি বিশ্বের সর্বোচ্চ আয়ের ক্রীড়াবিদদের তালিকায় আছেন ১৫ নম্বরে। তার বাৎসরিক মোট আয় ৩১.৫ মিলিয়ন মার্কিন ডলার।এর মধ্যে বেতন ৩.৫ মিলিয়ন ও অন্যান্য মাধ্যম থেকে আয় ২৮ মিলিয়ন ডলার।

২. শচীন টেন্ডুলকার
সর্বোচ্চ আয়ের ক্রিকেটারদের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছেন ক্রিকেটের লিটল মাস্টার শচীন টেন্ডুলকার। সর্বকালের সেরা


ক্রিকেটারদের একজন শচীনের বাৎসরিক আয় ২২ মিলিয়ন মার্কিন ডলার। এর মধ্যে বেতন ৪ মিলিয়ন ও অন্যান্য মাধ্যম থেকে আয় ১৮ মিলিয়ন ডলার।

৩. বিরাট কোহলি
বিরাট কোহলিকে বলা হচ্ছে ভবিষ্যতের কিংবদন্তি। ইতোমধ্যেই ক্রিকেট বিশ্বে নিজের শক্তিমত্তার জানান দেয়া এ ক্রিকেটার সর্বোচ্চ আয়ের ক্রিকেটারদের তালিকায় তৃতীয় অবস্থানে আছেন। তার বাৎসরিক আয় ১২ মিলিয়ন মার্কিন ডলার। এর মধ্যে বেতন ৩ মিলিয়ন ও অন্যান্য মাধ্যম থেকে আয় ৯ মিলিয়ন ডলার।

৪. গৌতম গাম্ভীর
আইপিএল-এ কোলকাতার অধিনায়কত্ব করা গৌতম গাম্ভীর সর্বোচ্চ আয়ের ক্রিকেটারদের তালিকায় রয়েছেন চতুর্থ অবস্থানে। তার বাৎসরিক আয় ৮ মিলিয়ন মার্কিন ডলার। এর মধ্যে বেতন ৪ মিলিয়ন ও অন্যান্য মাধ্যম থেকে আয় ৪ মিলিয়ন ডলার।

৫. বীরেন্দর শেবাগ
সর্বকালের সেরা হার্ডহিটারদের একজন ভারতের বীরেন্দর শেবাগ। সর্বোচ্চ আয়ের ক্রিকেটারদের তালিকায় তার অবস্থান পঞ্চম। তার বাৎসরিক আয় ৭ মিলিয়ন মার্কিন ডলার। এর মধ্যে বেতন ৩ মিলিয়ন ও অন্যান্য মাধ্যম থেকে আয় ৪ মিলিয়ন ডলার।

৬. শেন ওয়াটসন
শেন ওয়াটসন বিশ্বের সেরা অলরাউন্ডারদের একজন। সর্বোচ্চ আয়ের অস্ট্রেলিয়ান ক্রিকেটার তিনি। তার বাৎসরিক আয় ৬ মিলিয়ন মার্কিন ডলার। যার মধ্যে বেতন ৩ মিলিয়ন ও অন্যান্য উৎস থেকে আয় ৩ মিলিয়ন ডলার।

৭. মাইকেল ক্লার্ক
অস্ট্রেলিয়ান অধিনায়ক সর্বোচ্চ আয়ের ক্রিকেটারদের তালিকায় আছেন সপ্তম অবস্থানে। তার বাৎসরিক আয় ৫ মিলিয়ন মার্কিন ডলার। এর মধ্যে বেতন ৩ মিলিয়ন ও অন্যান্য উৎস থেকে আয় ২ মিলিয়ন ডলার।
৮. ব্রেট লি
সর্বোচ্চ গতির দিক থেকে দ্বিতীয় অবস্থানে থাকলেও আয়ের দিক থেকে ব্রেট লির অবস্থান ৮ নম্বরে। তার আয়ও প্রায় ক্লার্কের সমপরিমাণ। মোট ৫ মিলিয়ন মার্কিন ডলারের মধ্যে বেতন ৩ মিলিয়ন ডলার ও অন্যান্য উৎস থেকে আয় ২ মিলিয়ন ডলার।

৯. রিকি পন্টিং
অবসরে যাওয়া এ অস্ট্রেলিয়ান সাবেক অধিনায়ক সর্বোচ্চ আয়ের ক্রিকেটারদের তালিকায় আছেন নবম অবস্থানে। তার বাৎসরিক মোট আয় ৪ মিলিয়ন মার্কিন ডলার। যার মধ্যে বেতন ২ মিলিয়ন ও অন্যান্য উৎস থেকে আয় ২ মিলিয়ন ডলার।

১০. ইউসুফ পাঠান
সর্বোচ্চ আয়ের সেরা ১০ ক্রিকেটারের তালিকায় শেষ নামটি ইউসুফ পাঠান। তার বাৎসরিক মোট আয় ৩.৯ মিলিয়ন মার্কিন ডলার। যার মধ্যে বেতন ৩.৩ মিলিয়ন ও অন্যান্য উৎস থেকে আয় ০.৬ মিলিয়ন ডলার।-জাগো নিউজ

Googleplus Pint
Roney Khan
Posts 819
Post Views 1160