MysmsBD.ComLogin Sign Up

পেঁপের অসাধারণ কিছু ফেস প্যাক

In রূপচর্চা/বিউটি-টিপস - Sep 10 at 7:42am
পেঁপের অসাধারণ কিছু ফেস প্যাক

পেঁপে একটি স্বাস্থ্যকর ফল। এটাকে ফলের পরী বলা হয়। পেঁপেতে আছে ভিটামিন সি,ভিটামিন এ,পটাশিয়াম, ম্যাগনেশিয়াম। যদি কেউ কোমল ও উজ্জল ত্বক পেতে চায় তবে রুপচর্চায় পেঁপের ব্যবহার করতে হবে। এটি ত্বকের মরা কোষ দূর করে ত্বক কোমল ও উজ্জল করে। তাই আমি আপনাদের সাথে কিছু পেঁপের ফেস প্যাক শেয়ার করবো যা আপনাদের অনেক কাজে লাগবে।

১।শুষ্ক ত্বকের জন্য: ১।ছোট দু টুকরো পেঁপে ২।১ টেবিল চামচ দুধ ৩।১ টেবিল চামচ মধু এই তিনটি উপকরণ ভাল করে মিশিয়ে সারা মুখে লাগান।২০ মিনিট অপেক্ষা করুন শুকানোর জন্য। ২০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

কার্যকারিতা: এটি ত্বকে মস্চারাইজারের কাজ করবে। ত্বকের শুষ্ক ভাব দূর করে ত্বক করবে নরম।

২।ব্রণ ও তৈলাক্ত ত্বকে জন্য: ১।২ টেবিল চামচ পাঁকা পেঁপে ২।২ টেবিল চামচ মুলতানি মাটি পেঁপে ও মুলতানি মাটি ভাল করে মিশিয়ে পেস্ট তৈরি করতে হবে। ত্বকে লাগিয়ে শুকানোর জন্য অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাকটি সপ্তাহে ৩-৪ দিন ব্যবহার করুন।মুখ ধুয়ে ফেলার পর নিজে পরিবর্তন বুঝতে পারবেন।

কার্যকারিতা:মুলতানি মাটি ত্বকের তৈলাক্ত ভাব দূর করবে ও পেঁপে ত্বক নরম করবে। এই প্যাকটি ব্রণ সারাতে অনেক ভাল কাজ করে।

৩।সব রকম ত্বকের জন্য: ১।২ টুকরো পাঁকা পেপে ২।২ টেবিল চামচ এ্যালোভেরা জেল, পেঁপে ও এ্যালোভেরা ভালো করে মিশিয়ে মুখে লাগান। ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

কার্যকারিতা:এটি যেকোন ধরনের ত্বকে ব্যবহার করা যাবে। যারা নিজেদের ত্বকের ধরণ জানে না তারা নিশ্চিন্তে এই প্যাকটি লাগাতে পারেন। এটি ত্বকের তৈলাক্ত ভাব কাটায় ও শুষ্কতা দূর করে। স্বাভাবিক ত্বকের উজ্জলতা বৃদ্ধি করে।

৪।স্বাভাবিক ত্বকের জন্য: ১।২ টেবিল চামচ পাঁকা পেঁপে ২।১০-১২ ফোঁটা লেবুর রস পেঁপে ও লেবুর রস ভাল করে মিশিয়ে মুখে লাগান। শুকানোর জন্য অপেক্ষা করুন। ২০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

কার্যকারিতা: কিছুদিন ব্যবহারের পরেই মুখের কালো দাগ ও ব্রণের দাগ মিলিয়ে যাবে।ত্বক নরম ও চকচকে হবে।

৫।মিশ্র ত্বকের জন্য: ১।২ টেবিল চামচ পাঁকা পেঁপে ২।১ টেবিল চামচ মধু ৩।১/২ টেবিল চামচ চন্দন একসাথে ভাল করে মিশিয়ে মুখে লাগান। ২০ মিনিট পর শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

কার্যকারিতা:এটি ত্বক থেকে বয়সের ছাপ দূর করবে। ত্বকের উজ্জলতা ও তারুণ্য বজায় রাখবে।চন্দন ত্বকের দাগ দূর করবে।

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1365
Post Views 94