MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

আমিরের কাছে 'জাদুর কাঠি' নেই

In ক্রিকেট দুনিয়া - Sep 09 at 3:37pm
আমিরের কাছে 'জাদুর কাঠি' নেই

আন্তর্জাতিক ক্রিকেট বড় কঠিন জায়গা হে! মোহাম্মদ আমির এমনটাই মানেন। সেই সাথে জানান, তার কাছে জাদুর কাঠি নেই। তাই রাতারাতি দারুণ কিছু করে হইচই ফেলে দেওয়া সম্ভব না। সময় লাগবে। কারণ, আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন প্রায় ৬ বছর পর।

২০১০ সালে লডর্স টেস্টে স্পট ফিক্সিংয়ের অপরাধে ৫ বছর সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ ছিলেন আমির। পাকিস্তানের এই বাঁ হাতি ফাস্ট বোলার গত বছরের শেষে নিষেধাজ্ঞা পেরিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন। সম্প্রতি শেষ হওয়া ইংল্যান্ড সফরে টেস্টে ফেরেন। সেখানে ৪ টেস্টে শিকার ১২ উইকেট। ৪ উইকেট নেন ৪ ওয়ানডেতে। কিন্তু তার কাছে পাকিস্তানের সমর্থকদের প্রত্যাশা ছিল অনেক বেশি।

এই প্রত্যাশার প্রসঙ্গেই ২৪ বছরের আমির বললেন, "যখনই খেলি আমার কাছে অনেক প্রত্যাশা থাকে। আমার কাছে তো জাদুর কাঠি নেই। এটা আন্তর্জাতিক ক্রিকেট। রাতারাতি উন্নতি করা যায় না। প্রায় ৬ বছর পর এই পর্যায়ের ক্রিকেটে ফিরেছি। জানি আমাকে আরো পরিশ্রম করত হেবে। সময় লাগবে। আমি যখন প্রথম আন্তর্জাতিক ক্রিকেট খেলতে শুরু করি তখনও নজর কাড়তে বছরখানেক সময় লেগেছিল।"

ইংল্যান্ড সফরটা খুব চাপের ছিল আমিরের জন্য। সেখানেই স্পট ফিক্সিং কেলেঙ্কারির ইতিহাস বলে অনেক দুয়োর মুখেও পড়েছেন। সেই কঠিন পরিস্থিতি সামলেছেন। এখন তার বিশ্বাস, সামনে ওয়েস্ট ইন্ডিজের সাথে সিরিজ, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া সফরে আরো ভালো করতে পারবেন। আমিরের ভাষায়, "সবচেয়ে ভালো কথা এই সিরিজ আমার জন্য সবচেয়ে চাপের ছিল। সেটা ভালো ভাবে কেটেছে। আত্মবিশ্বাস বেড়েছে। আমি নিশ্চিত, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে আমার পারফরম্যান্স আরো ভালো হবে। তাদের বিপক্ষে আগেও ভালো করেছি। প্রত্যেক ম্যাচেই আমি উন্নতি করছি।"

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6814
Post Views 360