MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

যেখানে মেসি-রোনালদোর চেয়ে এগিয়ে সুয়ারেজ

In ফুটবল দুনিয়া - Sep 08 at 9:16pm
যেখানে মেসি-রোনালদোর চেয়ে এগিয়ে সুয়ারেজ

২০১৪ ব্রাজিল বিশ্বকাপে ইতালির ডিফেন্ডার জর্জো কিয়েলিনিকে কামড়ে দেওয়ায় সব ধরনের ফুটবল-কর্মকাণ্ড থেকে চার মাস নিষিদ্ধ হলেন। লুইস সুয়ারেজের নিষেধাজ্ঞায় তখন সবচেয়ে বেশি অস্বস্তিতে পড়ল যেন বার্সেলোনা! কারণ, ততদিনে যে লিভারপুল থেকে প্রচুর অর্থ ঢেলে উরুগুইয়ান স্ট্রাইকারকে ভেড়ানো হয়েছে ন্যু ক্যাম্পে।

কিন্তু নিষেধাজ্ঞার কারণে ২০১৪-১৫ মৌসুমের শুরুর দিকে সুয়ারেজকে খেলাতে পারল না বার্সেলোনা। চার মাসের নিসেধাজ্ঞা কাটিয়ে সুয়ারেজের বার্সেলোনা অভিষেক হলো অক্টোবরে সান্তিয়াগো বার্নাব্যুতে ‘এল ক্লাসিকো’ দিয়ে। কিন্তু সুয়ারেজকে খুঁজেই পাওয়া যাচ্ছিল না শুরুর দিকে। উরুগুইয়ান স্ট্রাইকার লা লিগায় প্রথম গোল পেলেন ৫৬৫ মিনিট পর!

সেই সুয়ারেজের বার্সেলোনার জার্সিতে এখন ৯৯ ম্যাচে গোল ৮৮টি! উরুগুইয়ান স্ট্রাইকার স্প্যানিশ ক্লাবটির জার্সিতে শততম প্রতিযোগিতামূলক ম্যাচ খেলার অপেক্ষায়। আগামী শনিবার লা লিগায় আলাভেসের বিপক্ষে মাঠে নামলেই বার্সার হয়ে ম্যাচ খেলার সেঞ্চুরি করবেন ২৯ বছর বয়সি তারকা।

বার্সার জার্সিতে প্রথম মৌসুমে (২০১৪-১৫) সব প্রতিযোগিতা মিলিয়ে সুয়ারেজ ৪৩ ম্যাচে গোল করেন ২৫টি। প্রথম মৌসুমেই জেতেন লা লিগা, চ্যাম্পিয়ন লিগ ও কোপা ডেল রের শিরোপা, যেটিকে বলা হয় ‘ট্রেবল’। পরের মৌসুম অর্থাৎ গত মৌসুমে ৫৩ ম্যাচে গোল করেন ৫৯টি। জেতেন ‘ডাবল’। এই মৌসুমে এখন পর্যন্ত তিন ম্যাচে চার গোল।

শুধু নিজে গোল করাই নয়, সতীর্থদের দিয়ে গোল করানোতেও কম যাননি সুয়ারেজ। সতীর্থদের দিয়ে করিয়েছেন ৪৩টি গোল। ৯৯ ম্যাচে ৮৮ গোল, ৪৩ অ্যাসিস্ট। বার্সার জার্সিতে প্রথম ৯৯ ম্যাচে লিওনেল মেসিও এত গোল করতে পারেননি!

মেসি তার প্রথম ৯৯ ম্যাচে গোল করেন সুয়ারেজের অর্ধেকেরও কম, ৪১টি। নেইমার প্রথম ৯৯ ম্যাচে করেন ৫৭ গোল। এক্ষেত্রে রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো অবশ্য তিনজনের থেকেই এগিয়ে। পর্তুগিজ মহাতারকা রিয়ালের হয়ে প্রথম ৯৯ ম্যাচে গোল করেন ৯৫টি।

তবে আরেক দিক থেকে সুয়ারেজের চেয়ে পিছিয়ে আছেন রোনালদো। পিছিয়ে আছেন মেসি-নেইমারও। প্রথম ৯৯ ম্যাচের মধ্যে সুয়ারেজ জিতেছেন ৮০টি, ড্র ৮টি, হার ১১টি। রোনালদো প্রথম ৯৯ ম্যাচে জিতেছেন ৭৬টি, ড্র ১৪টি, হার ১৯টি। নেইমার জিতেছেন ৭৪টি, ড্র ১১টি, হার ১৪টি। আর মেসির জয় ৬৭টি, ড্র ১৮টি, হার ১৪টি।

তথ্যসূত্রঃ ডেইলি মেইল, গোল ডটকম।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6825
Post Views 329