MysmsBD.ComLogin Sign Up

বলিউড তারকাদের ঈদ উৎসব

In বিবিধ বিনোদন - Sep 08 at 2:54pm
বলিউড তারকাদের ঈদ উৎসব

ধর্মে ভিন্নতা থাকলেও সাধারণ আট-দশজন মানুষের মতো আয়োজন করেই বিভিন্ন ধর্মীয় উৎসব পালন করেন তারকারা। বলিউডও এর ব্যতিক্রম নয়। ঈদের আর মাত্র কয়েকদিন বাকি। এরই মধ্যে বলিউডেও চলছে ঈদের প্রস্তুতি। বলিউডে যে কোনো উৎসবের মতো ঈদের আয়োজনেও থাকে চোখে পড়ার মতো। কারণটাও সবার কাছে অনেকটা স্পষ্ট। বহির্বিশ্বে বলিউড মানেই খান পরিবার- আমির, সালমান কিংবা শাহরুখের নামেই যেন সবাই এখন বলিউডকে চেনেন। ভক্তমহল তো বটেই অন্যদেরও আগ্রহ থাকে এই খানদেরই ঘিরে। কীভাবে ঈদ উদযাপন করবেন সেসব বলিউড তারকারা?

আমির খান : বলিউডের মেধাবী অভিনেতা আমির খান। প্রতিবছর ঈদ তার কাছে বিশেষ একটি দিন। তবে বিশেষ হলেও প্রতি বছর প্রায় একইভাবে ঈদ পালন করেন এ অভিনেতা। এ বছরও তাই করবেন বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন। ঈদকে একেবারেই ব্যক্তিগত একটি অনুষ্ঠান হিসেবে উদযাপন করেন আমির। হাতেগোনা কয়েকজন বন্ধু আর পরিবারের সবাইকে নিয়েই দিনটি পালন করেন তিনি। সকালে মুম্বাই জামে মসজিদে নামাজ পড়েই পরিবারকে সময় দেবেন আমির। তবে এ দিন শুটিংয়ের কাজ সাধারণত রাখেন না তিনি। স্ত্রী, পুত্রকে নিয়েই ঈদের দিন পরিকল্পনা থাকে তার। সন্ধ্যার পর আত্মীয়-স্বজনের সঙ্গে দেখা করেন আমির খান।

সালমান খান : সালমান খানকে ঘিরে ভক্তদের আগ্রহ যেন একটু বেশি থাকে। সালমানও যেন তার ভক্তদের নিরাশ করতে চান না। তাই প্রতি ঈদেই ‘দাবাং’, ‘রেডি’, ‘এক থা টাইগার’- এর মতো হিট সব সিনেমা উপহার দিয়ে প্রমাণ করেন ঈদ মানেই সালমান খান। শুধু সিনেমা উপহার দিয়ে নয়, টুইটারে ভক্তদের উদ্দেশে টুইট বার্তা দিয়ে ঈদের আনন্দ ভাগ করে নেন সাল্লু। তবে এতসবের বাইরেও ঈদ নিয়ে থাকে তার কিছু পরিকল্পনা। পরিবারের বড় ছেলে হিসেবে দায়িত্ব একটু বেশি নজরদারিতে রাখেন এ তারকা। মা-বাবা, ভাইদের নিয়েই থাকে পরিকল্পনার প্রধান অংশ। তাই ঈদের দিন সকালটা বাবা সেলিম খান আর ভাইদের নিয়ে নামাজ পড়বেন তিনি। বাকিটা সময় পরিবারের সদস্যদের সঙ্গেই কাটান বলিউডের এ তারকা। পরিবারের বাইরেও কাছের বন্ধুদের নিমন্ত্রণ করেন সালমান। তবে এ বছর অনেকটাই নতুন আমেজে ঈদ উদযাপন করবেন এ দাবাং তারকা। কারণ এ বছর বিশেষ অতিথি হিসেবে খান মঞ্জিলে থাকছেন তার বিশেষ বান্ধবী লুলিয়া।

শাহরুখ খান : প্রতিবারের মতো এবার নিজ বাংলো মান্নাতেই ঈদ পালন করবেন বলিউডের কিং খান। নিজেদের মতো করেই দুই পুত্র, এক কন্যা আর স্ত্রীকে নিয়ে দিনটি বেশ আনন্দেই কাটান বলিউড এ তারকা। সকালে নামাজ পড়ে আÍীয়-স্বজনের সঙ্গে দেখা করেন শাহরুখ। তবে পরিবারের সঙ্গে দিনটি কাটালেও ভক্তদের জন্য টুইট বার্তা পাঠিয়ে শুভেচ্ছাবিনিময় করেন কিং খান।

সাইফ আলী খান : বলিউডের আরেক খান সাইফ আলী। এ বছরের ঈদ তার কাছে একটু বেশিই স্পেশাল। কারণ তার ঘরেও আসছে নতুন অতিথি। পাঁচ বছর প্রেম করার পর গত বছরের ১৬ অক্টোবর বিয়ে করেন সাইফ ও কারিনা। যদিও একসঙ্গে থাকার সুবাদে এর আগেও তারা একসঙ্গে ঈদ করেছেন; কিন্তু এ বছরটি সেক্ষেত্রে ভিন্ন। এবারও বলিউড তারকারা ঈদের শুভেচ্ছা জানিয়েছেন তাদের ভক্তদের।

এ আর রহমান : পরিবারের সঙ্গেই ঈদ উদযাপন করতে ভালোবাসেন সঙ্গীত পরিচালক এ আর রহমান। ঈদ সবসময়ই তার পরিবারের জন্য মূল্যবান এবং বিশেষ উৎসব। ওই দিনটি তিনি পরিবারের সবাই একসঙ্গে কাটান। তিনি নিজেই বারবার মিডিয়াতে বলেছেন, ‘আমার বোন ফাতিমা রহমান কে এম মিউজিক স্কুলের পরিচালক। ঈদের দিন সকালে আমাদের বাসায় চলে আসে। ওই দিন আমাদের বাড়িতে আলাদা বাবুর্চি দিয়ে বিরিয়ানি রান্না করা হয়।’

তথ্যসূত্রঃ এবেলা

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6948
Post Views 315