MysmsBD.ComLogin Sign Up

যে সাধারণ বিষয়গুলো জীবনকে অসাধারণ করে তুলবে

In লাইফ স্টাইল - Sep 08 at 2:30pm
যে সাধারণ বিষয়গুলো জীবনকে অসাধারণ করে তুলবে

আপনার বড় বড় কাজ হয়তো জীবনকে সুন্দর করতে পারে না। যা পারে আপনার করা ছোট ছোট কিছু কাজ। সাধারণ থেকে অসাধারণ হতে খুব বেশি কিছুর প্রয়োজন হয় না, প্রয়োজন কেবল একটু ইচ্ছাশক্তি আর সাধারণকে অসাধারণ করার ইচ্ছা। জীবনের কিছু মুহুর্তের কিছু ছোট ছোট সিদ্ধান্ত পারে জীবনের মোড়কে ঘুরিয়ে দিতে।

পরিকল্পনা :
আমাদের জীবন নিয়ে কতশত পরিকল্পনা থাকে। জীবনের এক পর্যায়ে এই কাজ করবো কিংবা সময়ের গণ্ডি পেড়িয়ে সেই কাজ করবো। এত শত পরিকল্পনার ভিড়েও আমাদের জীবন সঠিক পথে এগিয়ে যায় না। এর পেছনে একটি মাত্র কারণ থাকে আর তা হচ্ছে পর্যাপ্ত পরিকল্পনার অভাব। তাই ছোট্ট এই জীবনে যাই করতে চান সঠিক পরিকল্পনা অনুযায়ী করুন। দেখবেন সফল হবেন।

একটু ঘুম :
ঘুম যে কেবল আলসে মানুষদের জন্য তা নয়। একটি গবেষণায় পাওয়া গিয়েছে যে ২০ মিনিটের অল্প একটু ঘুম উন্নত করতে পারে আপনার মানসিক অবস্থান। সাথে নিজের প্রতি সতর্কতা এবং মনের অবস্থা। তবে এই ঘুম বিকেল ৪ টার পড়ে হলে খুব ভালো হয়। এই ঘুম আপনাকে করে প্রাণবন্ত এবং কাজের ক্ষেত্রে উদ্দামী। যা আপনাকে আপনার জীবনের অনেক সিদ্ধান্ত নিতে সাহায্য করে।

প্রতিদিন একই সময়ে ঘুম থেকে ওঠা :
ভালো কিছুর অভ্যাস শুধু বাহ্যিক ক্ষেত্রেই ভালো নয় বরং নিজের স্বাস্থ্যর জন্যও ভালো। যা আপনাকে একটি নিয়মের মধ্যেও বেঁধে রাখবে। আপনি প্রতিদিন একই সময়ে ঘুম থেকে উঠলে ঠিক সময়ে কাজে যেমন যেতে পারবেন তেমনি নিজের মধ্যেও ভালোলাগা কাজ করবে। যা আপনাকে সামনের দিকে নিতে সাহায্য করবে।

প্রচুর পানি খাওয়া :
আমরা সবাই জানি যে আমাদের শরীরে ৬০% পানি। আর হজম থেকে শুরু করে রক্ত চলাচল সব ক্ষেত্রেই পানির দরকার রয়েছে। আর পানি ছাড়া আমরাও অচল। শরীর সুস্থ রাখতে পানির বিকল্প নেই। আর সুস্থতা আমাদেরকে নানা সমস্যা থেকে মুক্তি পেতে সাহায্য করে। আর অনেক ক্ষেত্রে স্বাবলম্বী করে তোলে।

ধূমপান না করা :
ধূমপান আমাদের শরীরের মারাত্মক ক্ষতি করে। আমরা হয়তো মনের অজান্তে কিংবা সঙ্গদোষে এই অভ্যাসের মধ্যে পড়ে যাই। যা আমাদের কাছে মানুষ থেকে শুরু করে সবার কাছে থেকে দূরে সরিয়ে দেয়। আমরা জীবন থেকে মায়া হারিয়ে ফেলি। ধীরে ধীরে এগিয়ে যাই অনিশ্চয়তার দিকে। তাই ধূমপানবিহীন জীবন আপনার জন্য হয়ে উঠতে পারে অসাধারণ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6973
Post Views 357