MysmsBD.ComLogin Sign Up

স্বল্প মূল্যে ওয়ালটনের নতুন ৩ স্মার্টফোন

In মোবাইল ফোন রিভিউ - Sep 08 at 2:26pm
স্বল্প মূল্যে ওয়ালটনের নতুন ৩ স্মার্টফোন

নানা ফিচারের নিত্যনতুন স্মার্টফোন সাশ্রয়ী দামে গ্রাহকদের হাতে তুলে দিতে বাজারে বরাবরই এগিয়ে দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন। এরই ধারাবাহিকতায় ওয়ালটন সম্প্রতি বাজারে নিয়ে এসেছে স্বল্প মূল্যে উন্নত ফিচারের নতুন ৩টি মডেলের স্মার্টফোন।

৩,৯৯০ টাকায় ওয়ালটন প্রিমো ইএফ-ফোর
স্বল্প মূল্যের এই স্মার্টফোনটি রয়েছে বড় ডিসপ্লে সুবিধা। এফডব্লিউভিজিএ রেজুলেশনের ৫.০ ইঞ্চি ডিসপ্লে। ফোনটির পেছনের কভার চামড়া সাদৃশ্য, ফলে দেখতে আকর্ষণীয়। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েডের উন্নত সংস্করণ, ৬.০ মার্সম্যালো। রয়েছে ডুয়াল সিম ডুয়াল স্ট্যান্ডবাই সুবিধা ও থ্রিজি নেটওয়ার্ক।

১.২ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর চালিত প্রিমো ইএফ-ফোর স্মার্টফোনটিতে মেমোরির ক্ষেত্রে রয়েছে ৫১২ মেগাবাইট র‌্যাম, ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ৬৪ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহারের সুবিধা। গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি ৪০০ জিপিইউ।


ছবি তোলার জন্য রয়েছে ফ্ল্যাশ সুবিধাসহ বিএসআই সেন্সরের ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। ভিডিও কল ও সেলফির জন্য রয়েছে বিএসআই সেন্সরের ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। বিএসআই সেন্সর থাকায় কন্ট্রাস্ট রেশিও অনেক বেশি। ফলে পেছনে উজ্জ্বলতর আলো থাকলেও ছবি ক্ষতিগ্রস্ত করে না, তোলা যায় ঝকঝকে ছবি।

কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ওয়াই-ফাই হটস্পট এবং ওটিএ। অন্যান্য ফিচারের মধ্যে স্মার্টফোনটিতে রয়েছে অ্যাকসিলেরোমিটার সেন্সর, এইচডি ভিডিও রেকর্ডিং ও প্লেব্যাক, এ-জিপিএস, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও প্রভৃতি। ব্যাটারির ক্ষেত্রে রয়েছে ২৩০০এম.এ.এইচ লিথিয়াম আয়ন ব্যাটারি। ফলে দীর্ঘ ব্যাটারি লাইফ উপভোগ করা যাবে। হোয়াইট সিলভার, হোয়াইট গোল্ডেন এবং পিওর ব্ল্যাক- এই ৩টি ভিন্ন কালারে বাজারে এসেছে ওয়ালটন প্রিমো ইএফ-ফোর স্মার্টফোনটি।

৪,১৯০ টাকায় ওয়ালটন প্রিমো ই৭এস
মাল্টি টাস্কিংয়ের সুবিধা দিতে ওয়ালটনের স্বল্প মূল্যের নতুন এই স্মার্টফোনটিতে রয়েছে ১.৩ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর ও ১ জিবি র‌্যাম। ফোনটির ইন্টারনাল স্টোরেজ ৮ জিবি। মেমোরি কার্ডের মাধ্যমে ৩২ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরি সুবিধা উপভোগ করা যাবে।

অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেম চালিত এই স্মার্টফোনটি এফডব্লিউভিজিএ রেজুলেশনের ৪.৫ ইঞ্চি ডিসপ্লে সম্পন্ন।গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি ৪০০ জিপিইউ। রয়েছে ডুয়াল সিম ডুয়াল স্ট্যান্ডবাই সুবিধা ও স্থানীয় ভিডিও কলিং সুবিধাসহ থ্রিজি নেটওয়ার্ক।


ছবি তোলার জন্য রয়েছে ফ্ল্যাশ সুবিধাসহ বিএসআই সেন্সরের ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। বিএসআই সেন্সর থাকায় কন্ট্রাস্ট রেশিও অনেক বেশি। ফলে পেছনে উজ্জ্বলতর আলো থাকলেও ছবি ক্ষতিগ্রস্ত করে না, তোলা যায় ঝকঝকে ছবি। এছাড়া ফ্রন্টে রয়েছে ভিজিএ ক্যামেরা।

কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ওয়াই-ফাই হটস্পট, ওয়্যারলেস ডিসপ্লে এবং ওটিএ। অন্যান্য ফিচারের মধ্যে স্মার্টফোনটিতে রয়েছে অ্যাকসিলেরোমিটার সেন্সর, গ্রাভিটি সেন্সর এইচডি ভিডিও রেকর্ডিং ও প্লেব্যাক, এ-জিপিএস, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ২০০০ এম.এ.এইচ লিথিয়াম আয়ন ব্যাটারি প্রভৃতি। হোয়াইট, গোল্ডেন এবং ব্ল্যাক- এই ৩টি ভিন্ন কালারে বাজারে এসেছে ওয়ালটন প্রিমো ই৭এস স্মার্টফোনটি।

৭,৩৯০ টাকায় ওয়ালটন প্রিমো এনএইচ
প্রিমো এনএইচ স্মার্টফোনটি যেমন দৃষ্টিনন্দন ডিজাইনের, তেমনি উন্নত ফিচারে সমৃদ্ধ। স্বল্প মূল্যের এই স্মার্টফোনটিতে রয়েছে বড় ডিসপ্লে সুবিধা। ৫.৫ ইঞ্চি এইচডি আইপিএস ডিসপ্লে। মিরা ভিশন টেকনোলজি ব্যবহৃত হওয়ায় এর স্ক্রিন কালার চোখের জন্য বেশ আরামদায়ক এবং ছবি, ভিডিও, ওয়েব পেজ, অ্যাপস কিংবা টেক্সট দেখাবে অনেক বেশি কালারফুল। স্ক্র্যাচ থেকে ডিসপ্লে সুরক্ষায় ব্যবহৃত হয়েছে দ্বিতীয় প্রজন্মের কর্নিং গরিলা গ্লাস। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েডের উন্নত সংস্করণ, ৬.০ মার্সম্যালো।

ডুয়াল সিম ডুয়াল স্ট্যান্ডবাই সুবিধার এই হ্যান্ডসেটটির উভয় সিম স্লটেই থ্রিজি নেটওয়ার্ক ব্যবহার করা যাবে।

স্বাচ্ছন্দ্যে অ্যাপস ব্যবহার, ইন্টারনেট ব্রাউজিং এবং দ্রুত ভিডিও লোড ও ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং সুবিধা দিতে ‘প্রিমো এনএইচ’ স্মার্টফোনটিতে রয়েছে ২ জিবি র‌্যাম। মাল্টি টাস্কিং সুবিধা ও পারফরম্যান্স নিশ্চিতে প্রসেসর হিসেবে রয়েছে ১.৩ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর। গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি ৪০০ জিপিইউ। অনেক বেশি ভিডিও, ছবি, মিউজিক, অ্যাপস প্রভৃতি সংরক্ষণের জন্য রয়েছে ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ৬৪ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহারের সুবিধা।


দুর্দান্ত ছবি তোলার জন্য রয়েছে অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ বিএসআই সেন্সরযুক্ত ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। ভিডিও কল ও সেলফির জন্য রয়েছে ফ্ল্যাশ সুবিধাসহ বিএসআই সেন্সরের ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

নরমাল মোড ছাড়াও বিভিন্ন আকর্ষণীয় মোডে ছবি তোলা যাবে রিয়ার এবং ফ্রন্ট ক্যামেরায়। যেমন ফেস বিউটি, এইচ.ডি.আর ও প্যানোরামা। এছাড়া ফুল এইচডি ভিডিও করা যাবে রিয়ার ক্যামেরায়।

কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ওয়াই-ফাই হটস্পট এবং ওটিএ। অন্যান্য ফিচারের মধ্যে স্মার্টফোনটিতে রয়েছে অ্যাকসিলেরোমিটার (থ্রিডি) সেন্সর, লাইট (ব্রাইটনেস) সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, এ-জিপিএস সুবিধা, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ফুল এইচডি ভিডিও প্লেব্যাক প্রভৃতি।

ব্যাটারি লাইফের ক্ষেত্রেও প্রিমো এনএইচ উন্নত সুবিধার। রয়েছে ২৮০০এম.এ.এইচ লিথিয়াম আয়ন ব্যাটারি। ফলে দীর্ঘ ব্যাটারি লাইফ উপভোগ করা যাবে। গ্রে এবং গোল্ডেন- এই ২টি রঙে বাজারে পাওয়া যাচ্ছে প্রিমো এনএইচ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6722
Post Views 862