MysmsBD.ComLogin Sign Up

টিউরিংয়ের নতুন স্মার্টফোন: ১৮জিবি র‌্যাম, ৬০ মেগাপিক্সেল ক্যামেরা এবং ৩ সিপিইউ

In মোবাইল ফোন রিভিউ - Sep 08 at 1:24am
টিউরিংয়ের নতুন স্মার্টফোন: ১৮জিবি র‌্যাম, ৬০ মেগাপিক্সেল ক্যামেরা এবং ৩ সিপিইউ

গত সপ্তাহে ক্যাডেনজা নামের হাই-ইন্ড স্মার্টফোন উন্মোচন করেছিল টিউরিং রোবটিকস লিমিটেড। আর এবার মনোলিথ শ্যাকোন নামের নতুন স্মার্টফোন উন্মোচন করল প্রতিষ্ঠানটি। স্মার্টফোনটি ২০১৮ সালে বাজারে ছাড়বে টিউরিং।

৬.৪-ইঞ্চি ৪কে ডিসপ্লেযুক্ত স্মার্টফোনটিতে ২১৬০*৩৮৪০ পিক্সেল রেজ্যুলেশন বিদ্যমান। স্মার্টফোনটিতে তিনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩০ সিপিইউ থাকবে যাতে ১৮জিবি র‌্যাম ও ১.২ টেরাবাইট অভ্যন্তরীন স্টোরেজ যুক্ত থাকবে। ইউজার অতিরিক্ত মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ বাড়াতে পারবে।

মনোলিথ শ্যাকন টিউরিংয়ের নিজস্ব সোওয়ার্ডফিশ অপারেটি সিস্টেমসহ কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক ফিচারে চলবে। ফোনটিতে আইম্যাক্স ৬কে রেকর্ডিংসহ ৬০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। ইউজার স্মার্টফোনটিতে অন্তত ৪টি সিমকার্ড ব্যবহার করতে পারবেন। তাছাড়া ফোনটিতে গ্রাফিন এবং হাইড্রোজেন ফুয়েল সেলসহ ১০০ ওয়াট-আওয়ার ব্যাটারী থাকবে।


গত সপ্তাহে টিউরিং ক্যাডেনজা নামে নতুন স্মার্টফোন উন্মোচন করেছিল। ফোনটিতে ‘ভয়েস অন টেকনোলজি’ যুক্ত আছে। এই প্রযুক্তির ব্যবহার করে ভয়েস কমান্ডের মাধ্যমে স্মার্টফোনের সুইচ অন/অফ করা যাবে। টিউরিং ফোন ক্যানডেজাতে ১৪৪০*২৫৬০ পিক্সেল রেজ্যুলেশনসহ ৫.৮ ইঞ্চি কোয়াড এইচডি ডিসপ্লে বিদ্যমান। ফোনটিতে দুটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩০ সিপিইউ, ১২জিবি র‌্যাম এবং ১ টেরাবাইট ইন্টারনাল স্টোরেজ আছে। তাছাড়া আলাদা মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ ৫০০জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Googleplus Pint
Jafar IqBal
Posts 1522
Post Views 424