MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

রেকর্ড রানের ম্যাচে অস্ট্রেলিয়ার জয়

In ক্রিকেট দুনিয়া - Sep 07 at 12:12am
রেকর্ড রানের ম্যাচে অস্ট্রেলিয়ার জয়

২০০৭ সালে জোহানেসবার্গে কেনিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে ২৬০ রান করেছিল শ্রীলঙ্কা।

যা ছিল এতোদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে সর্বোচ্চ রানের রেকর্ড। কিন্তু মঙ্গলবার গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাটিং তা-বে পাল্লেকেলেতে সেই রেকর্ড ভেঙে দিয়ে ২৬৩ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। তাও আবার আগের রেকর্ড সৃষ্টিকারী শ্রীলঙ্কার বিপক্ষে।

২৬৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৮ রানের বেশি করতে পারেনি লঙ্কানরা। ফলে রেকর্ড রানের ম্যাচে ৮৫ রানে জয় পেয়েছে সফরকারীরা। এই জয়ের ফলে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অসিরা।

শ্রীলঙ্কার ১৭৮ রানের ইনিংসে সর্বোচ্চ ৫৮ রান আসে দিনেশ চান্দিমালের ম্যাচ থেকে। ৪৩ বলে ৬ চার ও ১ ছক্কায় ইনিংসটি সাজান তিনি। ৪৩ রান আসে কাপুদেগারার ব্যাট থেকে। তার ইনিংসে ৩টি চার ও ৩টি ছক্কার মার ছিল। ২২ রান করেন কুশাল মেন্ডিস।

বল হাতে অস্ট্রেলিয়ার মিশেল স্টার্ক ও স্কট বোলান্ড ৩টি করে উইকেট নেন।

এর আগে অস্ট্রেলিয়ার ইনিংসে ব্যাট হাতে তা-ব চালান গ্লেন ম্যাক্সওয়েল। নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকান। মাত্র ৬৫ বলে ১৪৫ রানে অপরাজিত থাকেন তিনি। ১৪টি চার ও ৯টি ছক্কা দিয়ে তিনি তার মহামূল্যবান ইনিংসটি সাজান।

ম্যাক্সওয়েল ছাড়াও ডেভিড ওয়ার্নার ১৬ বলে ২৮, উসমান খাজা ২২ বলে ৩৬ ও ত্রাভিস হেড ১৮ বলে ৪৫ রানের ঝড়ো ইনিংস খেলেন। তাতে ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে রেকর্ড ২৬৩ রানের সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। ম্যাচসেরা নির্বাচিত হন গ্লেন ম্যাক্সওয়েল।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6818
Post Views 622