MysmsBD.ComLogin Sign Up

আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজে ২০ জনের প্রাথমিক দল ঘোষণা

In ক্রিকেট দুনিয়া - Sep 07 at 12:08am
আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজে ২০ জনের প্রাথমিক দল ঘোষণা

আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের জন্যে ২০ জনের পুল দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । মঙ্গলবার সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে পুল ঘোষণা করে বিসিবি।

পুলে ডাক পাওয়া ক্রিকেটাররা হলেন : তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মুর্তজা, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, শুভাশীষ রায় চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, মোশাররফ হোসেন রুবেল, আলাউদ্দিন বাবু ও আল-আমিন হোসেন।

ঈদের পর আগামী ১৮ সেপ্টেম্বর হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের কাছে ক্রিকেটারদের রিপোর্ট করতে বলা হয়েছে। ২০ জনের পুল থেকে পরবর্তীতে চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে বিসিবি।

পুল নির্বাচনে চমক দিয়েছেন নির্বাচকরা। ৩০ জনের প্রাথমিক স্কোয়াডে না থাকা ক্রিকেটারকে পুলে ডাক দিয়েছেন। জাতীয় দলের সঙ্গে শুরু থেকে অনুশীলনে ছিলেন না মেহেদী হাসান মিরাজ, মোশাররফ হোসেন রুবেল, আলাউদ্দিন বাবু ও শুভাষিস রায় চৌধুরী।

স্পিন অলরাউন্ডার হিসেবে মিরাজকে দলে নেওয়া হয়েছে। অনূর্ধ্ব-১৯ দলের প্রাক্তন অধিনায়ক এবারই জাতীয় দলের স্কোয়াডে ডাক পেলেন। তাই তার উচ্ছ্বাসের শেষ নেই। অন্যদিকে সাকিব আল হাসানের সঙ্গে স্পিন বিভাগ সামলানোর দায়িত্ব পেতে যাচ্ছেন মোশাররফ হোসেন রুবেল। আরাফাত সানীর পরিবর্তে জায়গাটি নিতে যাচ্ছেন রুবেল।

এ জায়গায় সোহরাওয়ার্দী শুভকে প্রথমে প্রাথমিক ক্যাম্পে নিয়ে আসা হয়েছিল। কিন্তু পরবর্তীতে ভালো কিছু করে দেখাতে পারেননি বাঁহাতি অলরাউন্ডার। পেস অলরাউন্ডার হিসেবে সুযোগ পেয়েছেন আলাউদ্দিন বাবু। মূলত ঢাকা প্রিমিয়ার লিগে কয়েকটি ম্যাচের বিবেচনায় তাকে নিয়ে আসা হয়েছে। এছাড়া পেস বোলিং ক্যাম্পে শুভাশীষ ভালো করায় তাকে সুযোগ দেওয়া হয়েছে।

পেসার তাসকিন আহমেদকে দলে রাখা হয়েছে। যদিও তার বোলিং অ্যাকশনের নিষেধাজ্ঞা এখনও উঠেনি। বিসিবির বিশ্বাস অস্ট্রেলিয়ায় পরীক্ষা দিতে যাওয়া তাসকিন বৈধতার সার্টিফিকেট পেয়ে যাবে সিরিজ শুরুর আগেই। দলে জায়গা পেয়েছেন ধারাবাহিকভাবে ঘরোয়া ক্রিকেট ও ‘এ’ দলের হয়ে ভালো করা মোসাদ্দেক হোসেন সৈকত। ওপেনার এনামুল হক বিজয় ও স্পিনার তাইজুল ইসলামও দীর্ঘদিন পর জায়গা পেয়েছেন।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6739
Post Views 690