MysmsBD.ComLogin Sign Up

দক্ষিণ আফ্রিকা দলে নতুন ফাস্ট বোলার ফেলুকোয়ায়ো

In ক্রিকেট দুনিয়া - Sep 06 at 4:26pm
দক্ষিণ আফ্রিকা দলে নতুন ফাস্ট বোলার ফেলুকোয়ায়ো

ইনজুরির কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ সিরিজটা মিস করেছেন। কিন্তু এখন পুরো ফিট এবি ডি ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকাকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ওয়ানডের সিরিজে তাই নেতৃত্ব দেবেন তিনিই। ৩০ সেপ্টেম্বর শুরু সিরিজের জন্য দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। সেই দলে ঢুকে পড়েছেন এখনও আন্তর্জাতিক ক্রিকেট না খেলা ফাস্ট বোলার অ্যান্ডিলে ফেলুকোয়ায়ো।

ওয়ানডে দলে ফিরেছেন টেস্টের বিশ্ব র‌্যাংকিংয়ের ১ নম্বর বোলার ডেল স্টেইন। দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে অনুষ্ঠিত ক্যারিবিয়ানের তিন জাতি সিরিজ মিস করেছিলেন তিনি।

যে দলটি ঘোষণা করা হয়েছে সেটি ১৬ সদস্যের। এর ৯ জন অশেতাঙ্গ। তিনজন কালো আফ্রিকান। নতুন আইনে এখন থেকে প্রতি ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে অন্তত ছয়জন অশেতাঙ্গ খেলোয়াড় মাঠে নামাতে হবে। এর মধ্যে অন্তত দুজনকে অবশ্যই কালো আফ্রিকান হতে হবে।

ফাস্ট বোলার মর্নে মর্কেল এই সিরিজেও ফিরতে পারলেন না। ব্যাটসম্যান রাইলি রুসোর একই অবস্থা। দুজনারই ইনজুরি। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলার সময় ইনজুরিত পড়েছিলেন মর্কেল। তিন জাতি সিরিজের সময় ইনজুরিতে পড়েন রুসো।

ব্যাটসম্যান ডেভিড মিলার ফিরেছেন দলে। সম্প্রতি দক্ষিণ আফ্রিকা 'এ' দলের হয়ে অস্ট্রেলিয়ায় চার দলের সিরিজে খেলেছেন। ১১০.৬৬ গড়ে ৩৩২ রান করে দলের সর্বোচ্চ স্কোরার ছিলেন তিনি। ওই সিরিজে পেসার ফেলুকোয়ায়ো দলের সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন। ৯ উইকেট নিয়েছেন। ২০ বছরের ডান হাতি পেসার ফেলুকোয়ায়ো এখন পর্যন্ত ১৮টি ফার্স্ট ক্লাস ম্যাচে ২৯ উইকেট নিয়েছেন।

দক্ষিণ আফ্রিকা দল : এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), কাইল অ্যাবট, হাশিম আমলা, ফারহান বেহারদিন, কুইন্টন ডি কক, জেপি ডুমিনি, ফাফ ডু প্লেসিস, ইমরান তাহির, ডেভিড মিলার, ক্রিস মরিস, ওয়েন পার্নেল, অ্যারন ফাঙ্গিসো, অ্যান্ডিলে ফেলুকোয়ায়ো, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি ও ডেল স্টেইন।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6973
Post Views 232