MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রাখল অস্ট্রেলিয়া

In ক্রিকেট দুনিয়া - Sep 05 at 2:30pm
ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রাখল অস্ট্রেলিয়া

শ্রীলংকা ও পাকিস্তানের বিপক্ষে যথাক্রমে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ৪-১ ব্যবধানে জয়ের কারনে ওয়ানডে র‌্যাংকিংয়ে নিজেদের অবস্থান সুসংহত হয়েছে। উভয় দলই সদ্য প্রকাশিত আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে নিজেদের অবস্থান ধরে রাখার পাশাপাশি রেটিং পয়েন্টও বাড়িয়ে নিয়েছে।

র‌্যাংকিংয়ের শীর্ষ দল হিসেবে অস্ট্রেলিয়া তাদের পয়েন্ট ১২৪এ নিয়ে গেছে। দ্বিতীয় স্থানে থাকা নিউজিল্যান্ডের তুলনায় অসিদের পয়েন্টের ব্যবধান এখন ১১। অস্ট্রেলিয়ার কাছে সিরিজ পরাজিত হলেও শ্রীলংকা মাত্র এক পয়েন্ট হারিয়ে টেবিলের ষষ্ঠ স্থানেই রয়েছে।

এদিকে ইংল্যান্ড পাকিস্তানের বিপক্ষে সিরিজে জয়ী হয়ে এক পয়েন্ট সংগ্রহ করায় তাদের পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১০৭। ভারত ও দক্ষিণ আফ্রিকার থেকে তিন পয়েন্ট পিছিয়ে ইংল্যান্ড তার পুরনো পঞ্চম স্থান ধরে রেখেছে। দশমিকের কম পয়েন্টে এগিয়ে থেকে প্রোটিয়াদের উপরে তৃতীয় স্থানে রয়েছে ভারত।

তবে ওয়ানডে র‌্যাংকিংয়ে দিনে দিনেই অবনতি হচ্ছে পাকিস্তানের। ২০০১ সালে বর্তমান র‌্যাংকিং পদ্ধতি চালু হবার পরে এই প্রথম পাকিস্তান নিজেদের সবচেয়ে কম পয়েন্ট নিয়ে তালিকায় নবম স্থানে রয়েছে। স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে কোনমতে হোয়াইট ওয়াশ এড়িয়ে পাকিস্তানের বর্তমান সংগ্রহ ৮৬। অষ্টম স্থানে থাকা ওয়েস্ট ইন্ডিজের থেকে তাদের পয়েন্টের ব্যবধান ৮।

এই অবস্থায় ২০১৯ সালে আইসিসি ক্রিকেট বিশ্বকাপে সরাসরি খেলা নিয়ে পাকিস্তানের সংশয় সৃষ্টি হয়েছে। বিশ্বকাপে খেলার জন্য স্বাগতিক ইংল্যান্ড বাদে র‌্যাংকিংয়ে শীর্ষ সাতে থাকা দলগুলোই কেবল সরাসরি অংশ নিতে পারবে। বাকি দুটি দলকে বাছাইপর্বে বাঁধা পেরিয়ে নিজেদের যোগ্যতার প্রমান দিতে হবে। ২০১৮ সালে বাংলাদেশে অনুষ্ঠিত বাছাইপর্বে ১০টি দল অংশ নিবে।

আইসিসি ওয়ানডে র‌্যাংকিং :


তথ্যসূত্রঃ কালের কন্ঠ
[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6863
Post Views 345