MysmsBD.ComLogin Sign Up

দেশসেবায় সেনাবাহিনীতে যোগদানের সুযোগ

In সরকারি চাকরি - Sep 04 at 2:28pm
দেশসেবায় সেনাবাহিনীতে যোগদানের সুযোগ

বাংলাদেশ সেনাবাহিনীতে সেনাশিক্ষা কোরে জুনিয়র কমিশনড অফিসার এবং আর্মি মেডিকেল কোরের অনূকূলে বিভিন্ন পদে নিয়োগ দেওয়া হবে। পদগুলোতে বিবাহিত ও অবিবাহিত বাংলাদেশি নাগরিকরা আবেদন করতে পারবেন।

জুনিয়র কমিশনড অফিসার
পদটিতে শুধু পুরুষদের নিয়োগ দেওয়া হবে। বিএ, বিএসসি বা বিকমসহ ডিপ্লোমা ইন মেডিকেল টেকনোলজি (রেডিওথেরাপি) পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। স্নাতক বা সমমান পরীক্ষায় সিজিপিএ ন্যূনতম ২.০০ বা সমমান এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় জিপিএ ৩.০০ বা সমমান থাকতে হবে।

প্রার্থীদের উচ্চতা পাঁচ ফুট ছয় ইঞ্চি, ওজন ৪৯.৫০ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে। আবেদনের জন্য বয়স ১৫ নভেম্বর, ২০১৬ তারিখে ২০ থেকে ২৮ বছর হতে হবে। এ ছাড়া প্রার্থীদের সাঁতার জানতে হবে।

অন্যান্য পদবি
অন্য সব পদে আবেদন করতে পারবেন পুরুষ ও মহিলা প্রার্থীরা। মাধ্যমিক পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.০০ বা সমমানের ফলসহ ডিপ্লোমা ইন মেডিকেল টেকনোলজি (রেডিওথেরাপি) পাস প্রার্থীদের নিয়োগ দেওয়া হবে।

পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা পাঁচ ফুট ছয় ইঞ্চি, ওজন ৪৯.৯০ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে। নারী প্রার্থীদের উচ্চতা পাঁচ ফুট তিন ইঞ্চি, ওজন ৪৭ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩০ ইঞ্চি হতে হবে। তবে ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায়ের পুরুষদের জন্য উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি ও নারীদের জন্য উচ্চতা পাঁচ এক ইঞ্চি হলেও আবেদন করা যাবে। আবেদনের জন্য বয়স ১৫ নভেম্বর, ২০১৬ তারিখে ১৭ থেকে ৩০ বছর হতে হবে।

আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা ২০০ টাকা আবেদন ফিসহ বিজ্ঞাপনে উল্লেখিত পদ্ধতিতে আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে ৪ থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত।

বিস্তারিত জানতে প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন :

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7016
Post Views 1758