MysmsBD.ComLogin Sign Up

প্রাথমিকের উপবৃত্তি সরাসরি যাবে মায়ের হাতে

In পড়াশোনা নিউজ - Sep 04 at 10:12am
প্রাথমিকের উপবৃত্তি সরাসরি যাবে মায়ের হাতে

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা সরাসরি মায়ের হাতে পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়, রাষ্ট্রায়াত্ব রুপালী ব্যাংক এবং টেলিটক এ উদ্যোগ বাস্তবায়নে একসঙ্গে কাজ করবে।

বুধবার সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, রুপালী ব্যাংক ও টেলিটকের মধ্যে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তিতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ুন খালিদ, রুপালী ব্যাংকের ভারপ্রাপ্ত এমপি দেবাশিষ চক্রবর্তী, টেলিটকের এমপি গিয়াস উদ্দিন আহমেদ নিজ নিজ পক্ষে স্বাক্ষর করেন।

চুক্তি অনুযায়ী সরকার রুপালী ব্যাংক শিওরক্যাশ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে সারাদেশে উপবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মায়েদের কাছে টাকা পৌঁছে দেবে এবং রাষ্ট্রয়াত্ত মোবাইল ফোন সেবাদাতা প্রতিষ্ঠান টেলিটক মায়েদের বিনামূল্যে মোবাইল সিম প্রদান করবে।

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বলেন, এ চুক্তির ফলে সরকার উপবৃত্তির টাকা সরাসরি মায়েদের মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে পাঠিয়ে দেবে। এতে মায়েদের ভোগান্তি অনেক কমবে।

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, টেলিটক সব মায়েদের হাতে মোবাইল ফোন সংযোগ (সিম) দেবে এবং রুপালী ব্যাংক তাদের হাতে দেবে অ্যাকাউন্ট আর সরকার সরাসরি ওই অ্যাকাউন্টে উপবৃত্তির টাকা পৌঁছে দেবে।

Googleplus Pint
Roney Khan
Posts 819
Post Views 183